ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ফেসবুকের মূল কোম্পানি মেটার মার্কেটিং সামিট বাংলাদেশেও

প্রকাশিত: ১৬:২৭, ২৮ সেপ্টেম্বর ২০২২  
ফেসবুকের মূল কোম্পানি মেটার মার্কেটিং সামিট বাংলাদেশেও

বাংলাদেশসহ এশিয়া প্যাসিফিক অঞ্চলের বেশ কয়েকটি দেশে বার্ষিক মার্কেটিং সামিট আয়োজন করতে যাচ্ছে মেটা, যা আগে ফেসবুক কোম্পানি নামে পরিচিত ছিল।

আগামীকাল, ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া এই সামিটে মেটার বৈশ্বিক ও স্থানীয় লিডাররা একত্রিত হবেন। বর্তমানে ব্যবসার উপর ট্রেন্ড ও প্রযুক্তির প্রভাব নিয়ে আলোচনা করবেন তারা।

এ বছরের মার্কেটিং সামিটের প্রতিপাদ্য হচ্ছে ‘যেখানে বর্তমান মিলেছে ভবিষ্যতের সঙ্গে (হোয়্যার টুডে মিটস টুমরো)।’ আয়োজনে উদ্বোধনী বক্তব্য দেবেন মেটা’র গ্লোবাল বিজনেস মার্কেটিংয়ের ভাইস প্রেসিডেন্ট মিশেল ক্লেইন এবং দক্ষিণ-পূর্ব ও ইমার্জিং মার্কেটসের ভাইস প্রেসিডেন্ট বেনজামিন জো। মেটাভার্সের ভবিষ্যৎ এবং ব্যবসার সুযোগ নিয়ে তারা কথা বলবেন।  

ভার্চুয়াল এই অনুষ্ঠানে মেটা’র লিডাররা কোম্পানিটির মূল লক্ষ্যগুলো তুলে ধরবেন। বিভিন্ন রকম পণ্য তৈরির মাধ্যমে মানুষকে সম্পৃক্ত রাখা, কমিউনিটি খুঁজে পাওয়া ও ব্যবসার উন্নতি করা– এসব বিষয়ে আলোচনা করবেন তারা এবং এমন সব উদ্যোগের কথা বলবেন, যা ডিজিটাল দক্ষতা বৃদ্ধি করতে সাহায্য করে। পাশাপাশি, চ্যালেঞ্জের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য যেসব অনুপ্রেরণামূলক ব্যবসা তাদের কাজের মডেল বদলেছে, তাদের কথাও তুলে ধরা হবে।

মেটা’র এশিয়া প্যাসিফিক অঞ্চলের ইমার্জিং মার্কেটস-এর ডিরেক্টর জর্ডি ফরনিস বলেন, ‘চিন্তা-ভাবনা শেয়ার করা ও অর্থপূর্ণ সম্পর্ক গড়ে তোলার জন্য আমাদের বার্ষিক সামিট একটি দারুণ সুযোগ। ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলায়ও এটি সবাইকে সাহায্য করবে। আমরা ট্রেন্ড ও প্রযুক্তি নিয়ে আলোচনা করতে চাই – আশা করছি তা বিভিন্ন ব্যবসা ও কমিউনিটির বিকাশে সহায়তা করবে।’ 

আগামীকাল ২৯ সেপ্টেম্বর, সারাদিন মেটা সামিটের ওয়েবসাইটে এই আয়োজন দেখা যাবে। সেখানে বেশ কিছু ইন্টারঅ্যাক্টিভ ফিচারও থাকছে যার মধ্যে রয়েছে মেটার-র বিশেষজ্ঞদের সঙ্গে সরাসরি প্রশ্নোত্তরের সুযোগ, সব কন্টেন্ট একসঙ্গে পাওয়ার জন্য ওয়াচ এনিটাইম লাইব্রেরি এবং মূল কন্টেন্টগুলোর সংক্ষিপ্ত রূপ নিয়ে তৈরি পডকাস্ট।    

২৯ সেপ্টেম্বর, ২০২২ থেকে ৩১ অক্টোবর, ২০২২ পর্যন্ত https://mmsemergingmarkets.splashthat.com ওয়েবসাইটটিতে এই অপশনগুলো পাওয়া যাবে। 

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়