ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রেডমির নতুন ফোনের ফিচার ফাঁস

প্রকাশিত: ২১:১১, ২ অক্টোবর ২০২২   আপডেট: ২১:১২, ২ অক্টোবর ২০২২
রেডমির নতুন ফোনের ফিচার ফাঁস

সম্প্রতি এন্ট্রি-লেভেল স্মার্টফোন সিরিজ ‘রেডমি এ’ নিয়ে আসার ঘোষণা দিয়েছে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড শাওমি। ইতোমধ্যে এ সিরিজের রেডমি এ১ ফোন বাজারে আনার ঘোষণাও দিয়েছে চীনা প্রতিষ্ঠানটি। 

এবার এ সিরিজে যুক্ত হতে যাচ্ছে রেডমি এ১+ নামের আরেকটি ডিভাইস। এই ডিভাইস বিগত কিছুদিন ধরে অনেক সার্টিফিকেশন সাইটে দেখা যাচ্ছে। এবার দেখা গেল ফোনটির রেন্ডার ও সম্ভাব্য স্পেসিফিকেশন।

অনলাইনে ফাঁস হওয়া তথ্য বলছে, ফোনটির ফিচার ও ডিজাইন অনেকটা রেডমি এ১ এর মতোই হতে যাচ্ছে। তবে কিছু ছোটোখাটো পরিবর্তন থাকছে। নতুন এই মডেলে যুক্ত হয়েছে ফিংগারপ্রিন্ট সেন্সর। 

রেডমি এ১+ এর রেন্ডার থেকে দেখা যায় যে, এর পেছনে রয়েছে ডুয়াল ক্যামেরা সেট আপ। ফোনের ফ্রন্টে রয়েছে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। প্রাপ্ত তথ্য অনুসারে ফোনটিতে ৬.৫২ ইঞ্চির এইচডি+ স্ক্রিন থাকবে। প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের এন্ট্রি লেভেল চিপ, হেলিও এ২২। এছাড়া র‍্যাম থাকছে ২ জিবি ও ইন্টারনাল স্টোরেজ থাকছে ৩২ জিবি। এই ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম দ্বারা।

ডুয়াল ব্যাক ক্যামেরার ফোনটিতে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার পাশাপাশি সেলফি ও ভিডিও কলের জন্য থাকছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনটির ব্যাটারি হবে ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের। ফোনের বক্সে থাকবে ১০ ওয়াটের চার্জার।

ধারণা করা হচ্ছে, এই ডিভাইসটি বিশ্বের বিভিন্ন দেশে ঘোষণা করবে শাওমি।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়