Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৯ শা'বান ১৪৪২

২৪৭৮ জনকে চাকরি দেবে রাষ্ট্রায়ত্ত ৮ ব্যাংক

ফিচার ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ২৩ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৭:১৬, ২৩ ফেব্রুয়ারি ২০২১
২৪৭৮ জনকে চাকরি দেবে রাষ্ট্রায়ত্ত ৮ ব্যাংক

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ৮টি ব্যাংকে ‘অফিসার’ পদে লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। এই ৮ ব্যাংকে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে মোট ২ হাজার ৪৭৮ জনকে নিয়োগ দেওয়া হবে। এ পদে নারী ও পুরুষ উভয় প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: অফিসার (২০১৯ সাল ভিত্তিক)

পদ সংখ্যা: ২,৪৭৮টি (সোনালী ব্যাংক লিমিটেডে ৭৫৮টি, জনতা ব্যাংক লিমিটেডে ১২১টি, রুপালী ব্যাংক লিমিটেডে ৬৯টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে ৩টি, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকে ৫৭টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ১৪৪০টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ৩টি, বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনে ২৭টি)।

শিক্ষাগত যোগ্যতা: যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা ৪ বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা এবং নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা।

বয়সসীমা: ১ মার্চ ২০২০ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধা/প্রতিবন্ধী কোটায় ৩২ বছর।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা অনলাইনে erecruitment.bb.org.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১১ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট।

আবেদনের শর্তাবলী: আবেদনের শর্তাবলী জানতে নিচে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে