ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চাকরি দিচ্ছে বরেন্দ্র ইনস্টিটিউট অব বায়োসায়েন্সেস

ফিচার ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ২১ এপ্রিল ২০২১  
চাকরি দিচ্ছে বরেন্দ্র ইনস্টিটিউট অব বায়োসায়েন্সেস

রাজশাহী বিশ্ববদ্যালয়ের অধিভূক্ত বরেন্দ্র ইনস্টিটিউট অব বায়োসায়েন্সেস লোকবল নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ১৪টি পদে মোট ২৬ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। 

পদের নাম: অধ্যক্ষ

পদ সংখ্যা: ১টি স্থায়ী পদ

শিক্ষাগত যোগ্যতা: জীববিজ্ঞান/কৃষিবিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান) ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রি। অধ্যক্ষ উপাধ্যক্ষ হিসেবে কলেজ সমমান শিক্ষা প্রতিষ্ঠান সামগ্রিক শিক্ষা ও প্রশাসনিক কর্মকাণ্ড পরিচালনার অভিজ্ঞতা ও দক্ষতা এবং পিএইচডি ডিগ্রীধারী দের অগ্রধিকার দেয়া হবে।

পদের নাম: সহকারী অধ্যাপক

পদ সংখ্যা: ৪টি স্থায়ী পদ (কৃষি বিভাগে-১টি, ফিশারিজ বিভাগে-১টি, মাইক্রোবায়োলজি বিভাগে-১টি, ফুড অ্যান্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগে-১টি) 

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষায় যেকোনো একটিতে প্রথম বিভাগ এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় বিভাগ থাকতে হবে। গ্রেডিং পদ্ধতিতে এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় জিপিএ ৫.০০ স্কেলে ন্যূনতম ৪.০০ থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক (সম্মান) ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। সনাতন পদ্ধতিতে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর পরীক্ষায় যে কোনো একটিতে প্রথম শ্রেণি এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় শ্রেণি থাকতে হবে। গ্রেডিং পদ্ধতিতে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর উভয় পরীক্ষায় প্রত্যেকটিতে ৪.০০ স্কেলে কমপক্ষে জিপিএ/সিজিপিএ ৩.৫০ থাকতে হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/গবেষণা প্রতিষ্ঠানে ৩ বছর শিক্ষগতা/গবেষণা অভিজ্ঞতাসহ সংশ্লিষ্ট বিষয়ে পিয়ার-রিভিউ জার্নালে কমপক্ষে ২টি প্রকাশিত প্রবন্ধ থাকতে হবে এবং পিএইচডি ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেয়া হবে।

পদের নাম: প্রভাষক

পদ সংখ্যা: ৮টি স্থায়ী পদ (কৃষি বিভাগে-২টি, ফিশারিজ বিভাগে-২টি, মাইক্রোবায়োলজি বিভাগে-২টি, ফুড অ্যান্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগে-২টি) 

শিক্ষাগত যোগ্যতা: সনাতন পদ্ধতিতে এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমানের পরীক্ষায় যেকোনো একটিতে প্রথম বিভাগ এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় বিভাগ থাকতে হবে। গ্রেডিং পদ্ধতিতে এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় জিপিএ ৫.০০ স্কেলে ন্যূনতম ৪.০০ থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। সনাতন পদ্ধতিতে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর পরীক্ষায় যে কোনো একটিতে প্রথম শ্রেণি এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় শ্রেণি থাকতে হবে। গ্রেডিং পদ্ধতিতে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর উভয় পরীক্ষায় প্রত্যেকটিতে ৪.০০ স্কেলে কমপক্ষে জিপিএ/সিজিপিএ ৩.৫০ থাকতে হবে।

পদের নাম: প্রশাসনিক কর্মকর্তা

পদ সংখ্যা: ১টি স্থায়ী পদ

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। শিক্ষা জীবনের প্রতিটি পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/বিভাগ/সিজিপিএ ২.৫ থাকতে হবে।

পদের নাম: হিসাবরক্ষক

পদ সংখ্যা: ১টি স্থায়ী পদ

শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্য বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। শিক্ষা জীবনের প্রতিটি পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/বিভাগ/সিজিপিএ ২.৫ থাকতে হবে।

পদের নাম: গ্রন্থাগারিক

পদ সংখ্যা: ১টি স্থায়ী পদ

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক পাসসহ লাইব্রেরি সায়েন্স-এ ডিগ্রি/ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। শিক্ষা জীবনের প্রতিটি পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/বিভাগ/সিজিপিএ ২.৫ থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

পদের নাম: সেকশন অফিসার

পদ সংখ্যা: ১টি স্থায়ী পদ

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক (সম্মান)/ডিগ্রি পাস হতে হবে। শিক্ষা জীবনের প্রতিটি পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/বিভাগ/সিজিপিএ ২.৫ থাকতে হবে।

পদের নাম: ল্যাব প্রদর্শক

পদ সংখ্যা: ১টি স্থায়ী পদ

শিক্ষাগত যোগ্যতা: জীব/কৃষি/রসায়ন বিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান)/বিএসসি ডিগ্রি থাকতে হবে। শিক্ষা জীবনের প্রতিটি পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/বিভাগ/সিজিপিএ ৩.০ থাকতে হবে।

পদের নাম: ফার্ম ম্যানেজার

পদ সংখ্যা: ১টি স্থায়ী পদ

শিক্ষাগত যোগ্যতা: জীব/কৃষি বিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান)/ডিগ্রি পাস হতে হবে। শিক্ষা জীবনের প্রতিটি পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/বিভাগ/সিজিপিএ ২.৫ থাকতে হবে।

পদের নাম: ল্যাব টেকনিশিয়ান

পদ সংখ্যা: ২টি স্থায়ী পদ

শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি (বিজ্ঞান)/সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে।  জীব/কৃষি বিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান)/ডিগ্রি পাস হতে হবে। শিক্ষাজীবনের সকল ক্ষেত্রে কমপক্ষে দ্বিতীয় বিভাগ/সিজিপিএ ২.৫ থাকতে হবে।

পদের নাম: কম্পিউটার টেকনিশিয়ান

পদ সংখ্যা: ১টি স্থায়ী পদ

শিক্ষাগত যোগ্যতা: কম্পিউটার বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের সকল ক্ষেত্রে কমপক্ষে দ্বিতীয় বিভাগ/সিজিপিএ ২.৫ থাকতে হবে।

পদের নাম: পিয়ন/অফিস সহায়ক

পদ সংখ্যা: ২টি স্থায়ী পদ

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমানের পরীক্ষায় পাসসহ সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম: নিরাপত্তাকর্মী

পদ সংখ্যা: ১টি স্থায়ী পদ

শিক্ষাগত যোগ্যতা: অষ্টম শ্রেণি/জিএসসি/সমমানের পরীক্ষায় পাসসহ সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম: আয়া/পরিচারক

পদ সংখ্যা: ১টি স্থায়ী পদ

শিক্ষাগত যোগ্যতা: অষ্টম শ্রেণি/জিএসসি/সমমানের পরীক্ষায় পাসসহ সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া 

নির্ধারিত আবেদন ফরম পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র আগামী ১৯ মে তারিখের মধ্যে– চেয়ারম্যান, বরেন্দ্র ইনস্টিটিউট অব বায়োসায়েন্সেস, একডালা (বনলতা ফিলিং স্টেশন সংলগ্ন), নাটোর-৬৪০০ বরাবর পৌঁছাতে হবে। আবেদন ফরম বরেন্দ্র ইনস্টিটিউট অব বায়োসায়েন্সেস-এর ওয়েবসাইটে (www.vib.edu.bd) পাওয়া যাবে।

আবেদনের শর্তাবলী

আবেদনের শর্তাবলী জানতে নিচে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়