ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ন্যাশনাল ব্যাংকে অভিজ্ঞতা ছাড়াই চাকরির সুযোগ

ফিচার ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৬, ৪ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৮:৪৬, ৪ ডিসেম্বর ২০২১
ন্যাশনাল ব্যাংকে অভিজ্ঞতা ছাড়াই চাকরির সুযোগ

বেসরকারি ন্যাশনাল ব্যাংক লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। একাধিক পদে লোকবল নেবে ব্যাংকটি। আবেদনের জন্য লাগবে না কোনো পূর্ব অভিজ্ঞতা। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: প্রবেশনারি অফিসার

পদ সংখ্যা: নির্ধারিত নয়।

শিক্ষাগত যোগ্যতা: এমবিএম/এমবিএ। ইকোনোমিক্স/ইংলিশ/স্ট্যাটিসটিকস/ইন্টারন্যাশনাল রিলেশন/পাবলিশ অ্যাডমিনিস্ট্রেশন, ম্যাথমেটিক্স অ্যান্ড ল’/অ্যাকাউন্টিং/ফিন্যান্স/ব্যাংকিং/মার্কেটিং/ইন্টারন্যাশনাল বিজনেস, এমআইএস/এআইএস/এইচআরএম অ্যান্ড ম্যানেজমেন্ট বিষয়ে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি। এ ছাড়া এনভায়রনমেন্ট সায়েন্স/কম্পিউটার সায়েন্স/ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল/সিভিল/আর্কিটেকচার/এগ্রিকালচার/এগ্রি-ইকোনোমিক্স বিষয়ে এমএসসি/বিএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এসএসসি ও  এইচএসসিতে জিপিএ ৫.০০ এর স্কেলে ৪.৫০ থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তরে সিজিপিএ ৪.০০ এর স্কেলে ৩.৫০ থাকতে হবে।

বেতন: শিক্ষানবিশ থাকাকালে মাসিক বেতন ৩৪ হাজার ৫০০ টাকা। ১ বছরের শিক্ষানবিশকাল শেষে চাকরি স্থায়ী হলে বেতন হবে ৪৬ হাজার ৫০০ টাকা এবং ব্যাংকের নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা।

পদের নাম: জুনিয়ার অফিসার (জেনারেল) ও জুনিয়র অফিসার (ক্যাশ)

পদ সংখ্যা: নির্ধারিত নয়।

শিক্ষাগত যোগ্যতা: জুনিয়র অফিসার (জেনারেল) পদে আবেদনের জন্য প্রার্থীর স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। আর জুনিয়র অফিসার (ক্যাশ) পদের জন্য কমপক্ষে স্নাতক ডিগ্রি থাকা প্রয়োজন। এসএসসি ও এইচএসসিতে জিপিএ কমপক্ষে ৪.০০ এবং স্নাতক ও স্নাতকোত্তরে সিজিপিএ কমপক্ষে ২.২৫ বা দ্বিতীয় শ্রেণি থাকতে হবে।

বেতন: শিক্ষানবিশকালে মাসিক বেতন ১৭ হাজার ৩০০ টাকা। ১ বছরের শিক্ষানবিশকাল শেষে চাকরি স্থায়ী হলে বেতন হবে ২৯ হাজার ৯০০ টাকা এবং ব্যাংকের নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা।

আবেদনের নিয়ম

ন্যাশনাল ব্যাংকের ওয়েবসাইটের www.nblbd.com/about/career মাধ্যমে প্রার্থীদের আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ ১৭ নভেম্বর ২০২১।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়