ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইনফরমেশন স্পেশালিষ্ট খুঁজছে মার্কিন দূতাবাস

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৭, ৭ ডিসেম্বর ২০২১   আপডেট: ১০:৩৯, ৭ ডিসেম্বর ২০২১
ইনফরমেশন স্পেশালিষ্ট খুঁজছে মার্কিন দূতাবাস

ঢাকাস্থ মার্কিন দূতাবাস সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের তথ্য বিভাগে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন ১৯ ডিসেম্বর ২০২১ পর্যন্ত।

বিজ্ঞপ্তি অনুসারে মার্কিন দূতাবাস তাদের বিভিন্ন মিডিয়া প্রোগ্রাম বাস্তবায়নের জন্য ইনফরমেশন স্পেশালিষ্ট খুঁজছে। এ পদের মূল কাজ হবে বিভিন্ন তথ্য অনুবাদ করে দূতাবাসের ফেসবুক ও ওয়েবসাইটে আপলোড করা। এছাড়াও বাংলা প্রেস বিজ্ঞপ্তি অনুবাদ করে ওয়াশিংটন ডিসিতে পাঠানোর জন্য প্রস্তুত করতে হবে। বাংলা ভাষায় প্রকাশিত বিভিন্ন নিউজপোর্টাল, পত্রিকা ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রকাশিত গুরুত্বপূর্ণ সংবাদ বা ব্রেকিং নিউজ মনিটর করতে হবে।

পদের নাম : তথ্য সহকারী। আবেদন যোগ্যতা : যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা বা আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে স্নাতক পাস। তবে পাবলিকেশন, রাইটিং, রেডিও বা টিভি সম্প্রচার বিষয়ে ট্রেনিং প্রাপ্ত হতে হবে। সাংবাদিকতা, রাইটার বা রেডিও ব্রডকাস্টার হিসেবে কমপক্ষে ৩ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

স্বতঃস্ফূর্ত ভাবে ইংরেজি ও বাংলায় কথা বলতে জানতে হবে। নির্ভুল ভাবে লিখতেও জানতে হবে। নিয়োগের সময় ভাষা সংক্রান্ত পরীক্ষা নেওয়া হবে। আগ্রহীদের আবেদন করতে হবে মার্কিন দূতাবাসের ওয়েব সাইটের (https://erajobs.state.gov/dos-era/vacancy) মাধ্যমে। 

বেতন ও সুযোগ সুবিধা : মাসিক বেতন ১১০০০০ টাকা। বাকি সুবিধা দূতাবাসের নীতিমালা অনুসারে দেওয়া হবে।

/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়