ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চাকরি দিচ্ছে মৎস ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর

ফিচার ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ৮ মে ২০২২  
চাকরি দিচ্ছে মৎস ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর

মৎস ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি বিভিন্ন পদে লোকবল নেবে। আগ্রহী প্রার্থীদের আগামী ৫ জুনের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে। 

পদের নাম: চিত্রশিল্পী

পদ সংখ্যা: ১।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফাইন আর্টস বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রিসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। অথবা কোনো ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে ফাইন আর্টস বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রি বা ডিপ্লোমা বা সমমানের ডিগ্রি। তথ্যপ্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা। 

বেতন: ১১,৩০০-২৭,৩০০ টাকা। 

পদের নাম: অডিও ভিজ্যুয়াল কর্মকর্তা

পদ সংখ্যা: ১।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান শাখায় অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রি। অডিও ভিজ্যুয়াল কাজের ক্ষেত্রে বাস্তব কর্ম অভিজ্ঞতা এবং তথ্যপ্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

বেতন: ১১,৩০০-২৭,৩০০ টাকা। 

পদের নাম: সহকারী চিত্রশিল্পী

পদ সংখ্যা: ১।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফাইন আর্টস বা কমার্শিয়াল আর্টস বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রি বা ডিপ্লোমা বা সমমানের ডিগ্রি। তথ্যপ্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা। 

বেতন: ১১,০০০-২৬,৫৯০ টাকা।

পদের নাম: অডিও ভিজ্যুয়াল ইউনিট অপারেটর

পদ সংখ্যা: ৬।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে এইচএসসি বা সমমান পাস। কোনো স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে ৩৫ এমএম ও ১৬ এমএম প্রজেক্টর, এমপ্লিফায়ার, পিএ সেট, জেনারেটর পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত ও বৈধ ড্রাইভিং লাইসেন্সপ্রাপ্ত। সংশ্লিষ্ট ক্ষেত্রে ৩ বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা এবং তথ্যপ্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

বেতন: ১০,২০০-২৪,৬৮০ টাকা।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদ সংখ্যা: ১।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদির সর্বনিম্ন গতি বাংলায় ২০ শব্দ প্রতি মিনিটে এবং ইংরেজিতে ২০ শব্দ প্রতি মিনিটে।

বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নাম: গাড়িচালক

পদ সংখ্যা: ২।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: অষ্টম শ্রেণি পাস। হালকা গাড়ি চালনার বৈধ হালকা ড্রাইভিং লাইসেন্স। অভিজ্ঞতাসম্পন্ন চালকদের অগ্রাধিকার দেওয়া হবে। 

বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নাম: অফিস সহায়ক

পদ সংখ্যা: ১৪।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস।

বেতন: ৮,২৫০-২০,০১০ টাকা।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবে না

* চিত্রশিল্পী, অডিও ভিজ্যুয়াল কর্মকর্তা, সহকারী চিত্রশিল্পী, অডিও ভিজ্যুয়াল ইউনিট অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, গাড়িচালক পদে জামালপুর, শেরপুর, নেত্রকোণা, ঢাকা, রাজবাড়ী, নরসিংদী, মুন্সীগঞ্জ, হবিগঞ্জ, চাঁদপুর, লক্ষ্মীপুর, নঁওগা, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, গাইবান্ধা, রংপুর, ঠাকুরগাঁও, নীলফামারী, বরিশাল, ভোলা, পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা ও ঝিনাইদহ জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

* অফিস সহায়ক পদে শরিয়তপুর, মুন্সীগঞ্জ, চাঁদপুর, রাজশাহী ও বরিশাল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। সকল জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।  

* তবে, সকল জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।  

আবেদনের নিয়ম

নির্ধারিত আবেদন ফরম পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র আগামী ৫ জুন, ২০২২ তারিখের মধ্যে- উপ-পরিচালক, মৎস ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর, বিএফডিসি ভবন, ২৩-২৪ কারওয়ান বাজার, ঢাকা ঠিকানায় ডাকযোগে পাঠাতে হবে। আবেদন ফরম পাওয়া যাবে মৎস ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের www.flid.gov.bd। আবেদনপত্র পাঠানোর খামের ওপর পদের নাম ও নিজ জেলা উল্লেখ করতে হবে।

আবেদনের শর্তাবলী জানতে ক্লিক করুন এখানে। 

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়