RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৯ ১৪২৭ ||  ১৬ রবিউস সানি ১৪৪২

অভিষেকের জন্য তাসকিনের অধীর অপেক্ষা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৮, ১১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিষেকের জন্য তাসকিনের অধীর অপেক্ষা

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ শেষে এবার টেস্টে সিরিজে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। আগামীকাল ভোর চারটায় প্রথম টেস্টে স্বাগতিক নিউজিল্যান্ডকে মোকাবেলা করবে টাইগাররা।

ওয়েলিংটনের ওই টেস্টের মধ্য দিয়ে স্বপ্নের অভিষেকের অপেক্ষায় রয়েছেন বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ। গতবার ইংল্যান্ডের বিপক্ষেই অভিষেক হতে পারত তার। কিন্তু প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে না চাওয়ায় অভিষেক হয়নি। তবে এবার দলের সেরা বোলার মুস্তাফিজুর রহমানের ইনজুরি শঙ্কায় সে অপেক্ষা শেষ হতে পারে তার। নিউজিল্যান্ডে সাদা পোষাকে মাঠে নামার জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন তাসকিন।

২০১৩ সালের ফেব্রুয়ারির পর আর কোন প্রথম শ্রেণীর ক্রিকেটই খেলেননি তাসকিন। ২০১৪ সাল থেকে জাতীয় দলের হয়ে ২৩টি ওয়ানডে ও ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। কিন্তু এখনও তার টেস্টে খেলা হয়নি। যে খেলাটি তার স্বপ্ন। সেই স্বপ্নই এবার পূরণ হওয়ার অপেক্ষায়।

টেস্ট নিয়ে নিজের আগ্রহের কথা জানিয়ে মঙ্গলবার তাসকিন জানান, ‘টেস্ট অভিষেক হলে একটা স্বপ্ন পূরণ হবে। নিউজিল্যান্ডের মতো কন্ডিশনে প্রথম টেস্ট খেলব, নিজেকে সৌভাগ্যবানই মনে হচ্ছে। তবে অন্য যে কোন জায়গায় হলেও নিজেকে সৌভাগ্যবান ভাবতাম। কারণ, আমার টেস্ট খেলাটাই তো সৌভাগ্যের ব্যাপার।’

নিউজিল্যান্ডের মতো সবুজ উইকেটে বোলাররাই বেশি সুবিধা পেয়ে থাকেন। তাসকিনের মতো গতিময় বোলারদের জন্যতো এ কন্ডিশনের উইকেট স্বর্গরাজ্যই। এমন উইকেটে অভিষেকের অপেক্ষা থাকা তাসকিন জানান, ‘বোলাররা উইকেট দেখে খুব খুশি। সবুজ ও শক্ত উইকেট। বোলিংয়ের জন্য ভাল। আমারও ভাল লাগছে। এই উইকেটে বোলিংটা উপভোগই করব। আমাদের দলে বেশ কয়েকজন ভাল বোলার আছে। আমাদের বিশ্বাস, এই বোলিংশক্তি নিয়ে আমরা ভাল কিছু করব।’

টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের পেস আক্রমনে রুবেল হোসেন, শুভাশীষ রয় এং কামরুল ইসলাম রাব্বির মতো পেসাররা স্কোয়াডে রয়েছেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়