ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইমাদ-ফাহিমের তোপে ৮৯ রানেই শেষ অস্ট্রেলিয়া

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৩, ২৫ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইমাদ-ফাহিমের তোপে ৮৯ রানেই শেষ অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক : সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ইমাদ ওয়াসিম ও ফাহিম আশরাফের দারুণ বোলিংয়ে অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দিয়েছে পাকিস্তান। ৬৬ রানের জয়ে তিন ম্যাচ সিরিজে এগিয়ে গেছে সরফরাজ আহমেদের দল।

আবুধাবিতে বুধবার রাতে আগে ব্যাট করতে নেমে বাবর আজমের অপরাজিত ৬৮ রানের সুবাদে ৮ উইকেটে ১৫৫ রান করেছিল পাকিস্তান। জবাবে অস্ট্রেলিয়া গুটিয়ে গেছে ৮৯ রানেই। টি-টোয়েন্টিতে যা তাদের যৌথভাবে তৃতীয় সর্বনিম্ন স্কোর।

লক্ষ্য তাড়ায় প্রথম ওভারেই দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডি আর্চি শর্টের উইকেট হারায় অস্ট্রেলিয়া। এক বছর পর দলে ফেরা বাঁহাতি স্পিনার ইমাদ বোল্ড করেন দুজনকেই।

টিকতে পারেননি বেন ম্যাকডেরমট, গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিস লিন আর অ্যালেস্ক ক্যারেও। ম্যাক্সওয়েল ও লিনকে ফেরান পেসার ফাহিম, ইমাদের শিকার ক্যারি, আর ম্যাকডেরমট হয়েছেন রান আউট। প্রথম ছয় ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্ক ছুঁয়েছেন শুধু লিন (১৪)।

তখন ২২ রানেই ৬ উইকেট নেই অস্ট্রেলিয়ার! টি-টোয়েন্টির সর্বনিম্ন রানের বিশ্ব রেকর্ডের শঙ্কাটা ভালোমতোই জেঁকে বসেছিল অস্ট্রেলিয়ার ওপর। যে রেকর্ডটা নেদারল্যান্ডসের দখলে, ৩৯।
 

ইমাদ ওয়াসিম যেন ক্রিস্টিয়ানো রোনালদো

 

অস্ট্রেলিয়াকে সে লজ্জা থেকে বাঁচিয়েছে অবশ্য অ্যাশটন আগার ও নাথান কোল্টার-নাইলের ৩৮ রানের সপ্তম উইকেট জুটি। তবে এ জুটি ভাঙার পর বেশিক্ষণ স্থায়ী হয়নি অস্ট্রেলিয়ার ইনিংস। ৮৯ রানে অলআউট হয়েছে ১৬.৫ ওভারেই। সর্বোচ্চ ৩৪ রান করেন নাইল। অ্যাগারের ব্যাট থেকে আসে ১৯ রান।

৪ ওভারে ২০ রানে ৩ উইকেট নিয়েছেন ইমাদ। ম্যাচসেরাও হয়েছেন তিনিই। ফাহিম ১০ রানে ও শাহিন শাহ আফ্রিদি ২৩ রানে নিয়েছেন ২টি করে উইকেট। হাসান আলী ও শাদাব খান পেয়েছেন একটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৩২ রানে ফখর জামানের উইকেট হারিয়েছিল পাকিস্তান। দ্বিতীয় উইকেটে মোহাম্মদ হাফিজ ও বাবরের ৭৩ রানের জুটি অবশ্য বড় সংগ্রহেরই ইঙ্গিত দিচ্ছিল।

কিন্তু পাকিস্তানের ইনিংসেও নামে বড় একটা ধস। ১৩০ থেকে ১৩৩- এই ৩ রানের মধ্যেই তারা হারায় ৫ উইকেট! বাবর একপ্রান্তে শেষ পর্যন্ত লড়ে গেছেন।

নবম উইকেটে হাসান আলীর সঙ্গে বাবরের অবিচ্ছিন্ন ২২ রানের জুটি পাকিস্তানকে এনে দেয় দেড়শ ছাড়ানো পুঁজি। হাসান ৮ বলে ১৭ ও বাবর ৫৫ বলে ৫ চার ও এক ছক্কায় ৬৮ রানে অপরাজিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/২৫ অক্টোবর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়