ঢাকা, বৃহস্পতিবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আরামবাগকে হারিয়ে স্বাধীনতা কাপের সেমিফাইনালে ব্রাদার্স

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১১ ৯:০৯:০১ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১১ ৯:৩৬:০২ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন স্বাধীনতা কাপের সেমিফাইনালে উঠেছে ব্রাদার্স ইউনিয়ন। আজ মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম কোয়ার্টার ফাইনালে আরামবাগ ক্রীড়া সংঘকে ৪-৩ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছে ব্রাদার্স। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও ম্যাচটি ৩-৩ ব্যবধানে অমীমাংসিত ছিল।

বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ১৪ মিনিটে রবিউলের গোলে লিড নেয় আরামবাগ। বিরতিতে যাওয়ার আগে ম্যাচে সমতা ফেরায় ব্রাদার্স। এ সময় গোল করেন ভিয়েরা। বিরতির পর পরই আবারো গোল করে আরামবাগকে এগিয়ে নেন রবিউল। ৬৫ মিনিটে ব্রাদার্সের মান্নাফ রাব্বী সমতা ফেরান। ৭৮ মিনিটে ব্রাদার্স লিডও নেয়। এ সময় গোল করেন ড্যানিয়েল। কিন্তু গোল করে জার্সি খুলে উদযাপন করতে গিয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। ততে দশজনের দলে পরিণত হয় ব্রাদার্স। এই সুযোগ কাজে লাগিয়ে ৮৬ মিনিটে পল এমিল গোল করে আরামবাগকে সমতায় ফেরান। এই সমতা নিয়েই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা।

এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও ভাঙে না সমতা। উল্টো ১১৮ মিনিটে সরাসরি লালকার্ড দেখে আরামবাগের নিপু মাঠ ছাড়েন। তাতে দশজনের দলে পরিণত হয় আরামবাগ। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ভাগ্য পরীক্ষায় উতরে যায় ব্রাদার্স। ৪-৩ ব্যবধানে আরামবাগকে হারিয়ে নিশ্চিত করে সেমিফাইনাল।

আগামীকাল বুধবার দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে লড়বে চট্টগ্রাম আবাহনী ও শেখ রাসেল ক্রীড়া চক্র। ১৩ ডিসেম্বর তৃতীয় কোয়ার্টার ফাইনালে ঢাকা আবাহনীর প্রতিপক্ষ সাইফ স্পোর্টিং ক্লাব। আর ১৪ ডিসেম্বর চতুর্থ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।



ওয়ালটন স্বাধীনতা কাপের ‘এ’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে আরামবাগ ক্রীড়া সংঘ ও সাইফ স্পোর্টিং ক্লাব। ‘বি’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছে চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ‘সি’ গ্রুপ থেকে শেষ আটে উঠেছে ঢাকা আবাহনী লিমিটেড ও ব্রাদার্স ইউনিয়ন। আর ‘ডি’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে বসুন্ধরা কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্র।

এবারের এই ওয়ালটন স্বাধীনতা কাপে ১৩টি দল অংশ নিয়েছে। দলগুলো হল- ঢাকাআবাহনী লিমিটেড, ব্রাদার্স ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, সাইফ স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, টিম বিজেএমসি, চট্টগ্রাম আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি, নোফেল স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র ও বসুন্ধরা কিংস।

ওয়ালটন স্বাধীনতা কাপের ‘এ’ গ্রুপে ছিল সাইফ স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ ও টিম বিজেএমসি। ‘বি’ গ্রুপে ছিল চারটি দল- মোহামেডান স্পোর্টিং ক্লাব, চট্টগ্রাম আবাহনী, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও নবাগত নোফেল স্পোর্টিং ক্লাব। ‘সি’ গ্রুপে ছিল ঢাকা আবাহনী লিমিটেড, ব্রাদার্স ইউনিয়ন ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ‘ডি’ গ্রুপে ছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র ও বসুন্ধরা কিংস।



১ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয় গ্রুপ পর্বের খেলা। ১১, ১২, ১৩ ও ১৪ ডিসেম্বর হবে চারটি কোয়ার্টার ফাইনাল। ১৯ ও ২০ ডিসেম্বর হবে দুটি সেমিফাইনাল। আর ২৪ ডিসেম্বর হবে ফাইনাল।সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

এই টুর্নামেন্টের কো-স্পন্সর প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৮/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন