ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

১২০ মিলিয়ন ইউরোতে গ্রিজমানকে দলে ভেড়াল বার্সা

মো. নুরুল আমিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১২ ৭:৫১:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১২ ১০:২৪:৪১ পিএম

ক্রীড়া ডেস্ক: সব নাটকের অবসান ঘটিয়ে অবশেষে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে বার্সেলোনায় যোগ দিলেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড আতোঁয়ান গ্রিজমান। চুক্তি অনুযায়ী আগামী পাঁচ মৌসুম কাতালান ক্লাবটিতে থাকবেন তিনি।

এর আগে গ্রিজমানের সাইনিং নিয়ে কম জলঘোলা হয়নি স্প্যানিশ ফুটবলের শীর্ষস্থানীয় ক্লাব দুটির মধ্যে। ২৮ বছর বয়সি এই ফরোয়ার্ডকে বার্সা গত দুই মৌসুম ধরেই দলে ভেড়ানোর চেষ্টা করছিল।

গত মৌসুম শেষ হওয়ার আগেই গোপনে বার্সেলোনার সাথে সমঝোতায় পৌঁছানো নিয়ে কয়েকদিন আগে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে বার্সা ও গ্রিজমান উভয়ের তীব্র সমালোচনা করে মাদ্রিদের ক্লাবটি।

এ ছাড়া অ্যাটলেটিকোর সাথে ট্রান্সফার ফি নিয়ে সমঝোতায় আসার চেষ্টা করেছিল বার্সা। কিন্তু রোহি ব্লাঙ্কোরা এতে রাজি না হওয়ায় ১২০ মিলিয়ন ইউরোর বাই আউট ক্লজের পুরোটা দিয়েই ট্রান্সফার সম্পন্ন করে বার্সেলোনা।

এর আগে গত মে মাসে আনুষ্ঠানিকভাবে অ্যাটলেটিকো ছাড়ার ঘোষনা দিয়েছিলেন গ্রিজমান।

ক্লাবটির হয়ে পাঁচ মৌসুমে ২৫৭ ম্যাচে খেলে ১৩৩ গোল করেছেন ফ্রান্সের হয়ে গত বছর বিশ্বকাপজয়ী এ খেলোয়াড়। জিতেছেন ইউরোপা লিগ, উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপের শিরোপা।

এই নিয়ে চলতি মৌসুমে তিনজন খেলোয়াড়কে দলে নিল বার্সা। বাকি দুইজন হলেন আয়াক্স থেকে আসা ফ্র্যাঙ্কি ডি ইয়ং এবং ভ্যালেন্সিয়া থেকে আসা গোলরক্ষক নেতো।


রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৯/নুরুল/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন