ঢাকা, শুক্রবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চাকরি খুঁজবেন জিম্বাবুয়ে ক্রিকেটাররা!

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৯ ১২:৪০:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৯ ১২:৪৪:২৩ পিএম

ক্রীড়া ডেস্ক : বোর্ড পরিচালনায় সরকারি হস্তক্ষেপের বিষয়টি নিশ্চিত করতে না পারায় টেস্ট খেলুড়ে দেশ জিম্বাবুয়ের সদস্য পদ স্থগিত করেছে আইসিসি। এমন বহিষ্কারাদেশের কারণে আইসিসির ইভেন্টগুলোতে খেলা নিয়ে ঝুঁকিতে পড়েছে দেশটি। বোর্ড বহিষ্কার হওয়ায় ক্রিকেটারদের হৃদয় ভেঙে গেছে বলে জানিয়েছেন জিম্বাবুয়ে অলরাউন্ডার সিকান্দার রাজা।

ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাতকারে সিকান্দার রাজা বলেন, ‘এই মূহুর্তে আমাদের সবার হৃদয় ভেঙে গেছে। সত্যি বলতে কি এভাবে আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হতে দেখায় আমরা সবাই মর্মাহত। এটা শুধু একজন খেলোয়াড়ের জন্য নয়, পুরো দেশের জন্য খারাপ সংবাদ। দলে আমার এই অবস্থায় আসাটা সহজ ছিল না। আমি নিশ্চিত আমার সতীর্থদেরও এভাবে কঠিন পরীক্ষা দিয়ে আসতে হয়েছে। এখান থেকে আমরা কোথায় যাবো। বের হওয়ার রাস্তা আছে কি ?

বোর্ড অনির্দিষ্ট কালের জন্য বহিষ্কার হওয়ায় আন্তর্জাতিক ক্যারিয়ার শেষে হয়ে যাওয়ার শঙ্কায় রয়েছেন জিম্বাবুয়ে ক্রিকেটাররা।

‘বলা হয়েছে আমাদের বহিষ্কার করা হয়েছে। তবে এটা বলা হয়নি ঠিক কত সময়ের জন্য বহিষ্কার করা হয়েছে। দুই বছরের বহিষ্কারে আমাদের অনেকের ক্যারিয়ার শেষ হয়ে যেতে পারে।’

সিকান্দার রাজা নিজে একজন সফটওয়্যার প্রকৌশলী। এছাড়া পাকিস্তান বিমান বাহিনী কলেজের অ্যাটেন্ডেন্ট ছিলেন তিনি। চাইলে ক্রিকেট ছেড়ে সেখানে ভালো ক্যারিয়ার গড়তে পারতেন। তবে ক্রিকেটের প্রতি ভালোবাসা থাকায় হয়ে উঠেছেন দক্ষ একজন অলরাউন্ডার। বোর্ড বহিষ্কার হওয়ায় এখন বিকল্প ক্যারিয়ারের চিন্তাও মাথায় আসছে জিম্বাবুয়ে এ তারকার।

‘জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড ঠিক না হলে আমাদের কি হবে। আইসিসি কি ভারপ্রাপ্ত কোনো কমিটি দিবে? কি ঘটতে যাচ্ছে? আমরা কি আমাদের খেলার সরঞ্জাম পুড়িয়ে ফেলে চাকরির জন্য আবেদন করবো। আমি বুঝতে পারছি না এখন আমাদের কি করতে হবে।’

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন