ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভারতীয় দলে এলেন-গেলেন যারা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৩, ২১ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতীয় দলে এলেন-গেলেন যারা

সীমিত ওভারের সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে জাসপ্রিত বুমরাহকে

ক্রীড়া ডেস্ক : মহেন্দ্র সিং ধোনি ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না, এটা জানা গিয়েছিল আগের দিনই। আজ তাকে ছাড়াই ক্যারিবীয় দ্বীপপুঞ্জ সফরের জন্য দল ঘোষণা করেছে ভারত।

সীমিত ওভারের সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার জাসপ্রিত বুমরাহ ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে। বুমরাহ আছেন টেস্ট সিরিজের দল। পান্ডিয়া কোনোটাতেই নেই।

চোট কাটিয়ে এক বছর পর টেস্ট দলে ফিরেছেন উইকেটকিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। এক বছর কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও ফিরেছেন টেস্ট দলে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা ফাস্ট বোলার নবদীপ সাইনি ও লেগ স্পিনার রাহুল চাহার।

ওয়ানডে দলে ফিরেছেন শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে ও খলিল আহমেদ। বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন দিনেশ কার্তিক। চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়া শিখর ধাওয়ান ফিরেছেন ওয়ানডে দলে।

তিন ফরম্যাটেই ভারত দলকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। এই সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে ভারত। আগামী ৩ আগস্ট টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ।

ভারতের টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারি, রোহিত শর্মা, ঋষভ পন্ত (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ, উমেশ যাদব।

ভারতের ওয়ানডে দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, ঋষভ পন্ত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, কেদার যাদব, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, নবদীপ সাইনি।

ভারতের টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, ঋষভ পন্ত (উইকেটকিপার), ক্রুনাল পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, দীপক চাহার, নবদীপ সাইনি।


রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়