ঢাকা, বৃহস্পতিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নারিন-পোলার্ড ফিরলেন উইন্ডিজ দলে

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২৩ ৮:৫১:৩৪ এএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৩ ১১:০৮:২৯ এএম

ক্রীড়া ডেস্ক: দুই বছর পর জাতীয় দলে ফিরলেন সুনীল নারিন।

ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটির জন্য দলে ডাক পেয়েছেন স্পিনার নারিন। তার সঙ্গে আছেন কাইরন পোলার্ডও। মঙ্গলবার ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করে উইন্ডিজ ক্রিকেট বোর্ড।

দলে রাখা হয়েছে পেস অলরাউন্ডার আন্দ্রে রাসেলকেও। যদিও তার ফিটনেস নিয়ে রয়েছে প্রশ্ন। ফ্লোরিডায় ম্যাচের আগে তার ফিটনেস টেস্ট হবে। সেখানে পাস করলেই মিলবে দলে ঢোকার টিকিট।

ক্রিস গেইলকে পাবে না উইন্ডিজ। জাতীয় দলে খেলার পরিবর্তে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলার সিদ্ধান্ত নিয়েছেন মারকুটে ব্যাটসম্যান।

২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন নারিন। এর আগে ২০১৬ সালে খেলেছিলেন একটি ওয়ানডে। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিয়মিত অংশগ্রহণ করলেও বরাবরই উইন্ডিজ দলে উপেক্ষিত থেকেছেন ডানহাতি স্পিনার।

অবশ্য জাতীয় দলে খেলার থেকে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে খেলতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন নারিনরা। আইপিএল, পিএসএল, বিগ ব্যাশ ও বিপিএলে নিয়মিত মুখ এ ক্রিকেটার।

উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যন্থনি ব্রামবেল প্রথমবারের দলে সুযোগ পেয়েছেন। সিপিএলে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সে খেলে থাকে ব্রামবেল। গত বছর উইন্ডিজ ‘বি’ দলের হয়ে খেলেছিলেন গ্লোবাল টি-টোয়েন্টি লিগে। ১২ টি-টোয়েন্টি ম্যাচে তার রান ৭০। ৪৬ লিস্ট ‘এ’ ম্যাচে করেছেন ৬৪০ রান। ভবিষ্যৎ চিন্তায় তাকে দলে নিয়েছেন নির্বাচকরা।

নির্বাচক কমিটির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান রবার্ট হায়েন্স বলেছেন, ‘আমাদের স্কোয়াডটি ভারসাম্যপূর্ণ। আমরা শুধু বর্তমানের কথা চিন্তা করছি না। সামনেই আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। এখনই সেরা সময় সঠিক স্কোয়াড বেছে নেওয়ার।’

‘আমাদের মনে হয়েছে নারিন ও পোলার্ড যথেষ্ট অভিজ্ঞ এবং উইন্ডিজকে দেওয়ার অনেক কিছু তাদের রয়েছে। তারা সারাবিশ্বে টি-টোয়েন্টি খেলে বেড়াচ্ছে। যেহেতু শারীরিক ও মানসিকভাবে তারা খেলতে প্রস্তুত আছে, তাই তাদেরকে উইন্ডিজকে প্রতিনিধিত্ব করার আরেকটি সুযোগ দেওয়া হলো’- যোগ করেন হায়েন্স।

লডারহিলে ৩ ও ৪ আগস্ট হবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ। গায়ানায় ৬ আগস্ট হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। এরপর দুই দল তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: জন ক্যাম্পবেল, এভিন লুইস, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, কাইরন পোলার্ড, রোভম্যান পাওয়েল, কার্লোস ব্রাফেট (অধিনায়ক), কেমো পল, সুনীল নারিন, শেলডন কটরেল, ওশানে টমাস, অ্যান্থনি ব্রামবেল, আন্দ্রে রাসেল ও হ্যারি পিয়ের।

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৯/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন