ঢাকা, সোমবার, ১ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ দলের সূচি

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৮ ৭:৫৯:৩০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৯ ১০:০৩:০৮ পিএম

ক্রীড়া ডেস্ক : নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাছাইপর্বের জন্য সময় সূচি প্রকাশ করেছে আইসিসি। গতবার বাছাইপর্বে চ্যাম্পিয়ন বাংলাদেশের সঙ্গে ‘এ’ গ্রুপে রয়েছে আরও তিন দল। ওই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছে যুক্তরাষ্ট্র, পাপুয়া নিউগিনি ও স্বাগতিক স্কটল্যান্ড।

চলতি মাসেই স্কটল্যান্ডে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই। ৩১ আগস্ট উদ্বোধনী ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগ্রেসদের বিশ্বকাপ মিশন। ৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে বাছাইপর্ব। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল ২০২০ সালের ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ায় বসতে যাওয়া মূল বিশ্বকাপে অংশ নেবে।

গ্রুপ  ‘বি’এর চারটি দল- আয়ারল্যান্ড, পাপুয়া নিউগিনি, নামিবিয়া ও নেদারল্যান্ডস। আইসিসির কার্যক্রম থেকে সাময়িক নিষেধাজ্ঞা পাওয়া জিম্বাবুয়ে অংশ নিতে পারছে না এ আসরে। তাদের জায়গায় সুযোগ পাচ্ছে নামিবিয়া।

পুরুষদের বিশ্বকাপের মতো র‌্যাঙ্কিংয়ের সেরা আট দল সরাসরি খেলবে বিশ্বকাপ। তাদের সঙ্গে যুক্ত হবে বাছাইপর্ব থেকে আসা চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল। দশ দলের আসর ২১ ফেব্রুয়ারি শুরু হয়ে ৮ মার্চ পর্যন্ত চলবে অস্ট্রেলিয়ার ছয়টি শহরের আট ভেন্যুতে।

বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে গত বছর ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ খেলার সুযোগ পেয়েছিল । রানার্সআপ হয় আয়ারল্যান্ড। এবারও বাছাইপর্বে দুটি দলকে ডিঙিয়ে তবেই মূল পর্বে যেতে হেব টাইগ্রেসদের।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের ম্যাচের সময়সূচিঃ-

৩১ আগস্ট: বাংলাদেশ বনাম পাপুয়ানিউগিনি

০১ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম যুক্তরাষ্ট্র

০৩ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম স্কটল্যান্ড

৫ সেপ্টেম্বর: সেমিফাইনাল।

০৭ সেপ্টেম্বর: ফাইনাল।


রাইজিংবিডি/ঢাকা/৮ সেপ্টেম্বর ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন