ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ক্ষমা চেয়ে খেলার অনুমতি পেলেন শারজিল

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২০ ১০:৩০:৫১ এএম     ||     আপডেট: ২০১৯-০৮-২০ ১০:৩০:৫১ এএম
ক্ষমা চেয়ে খেলার অনুমতি পেলেন শারজিল

ক্রীড়া ডেস্ক : স্পট ফিক্সিংয়ের কারণে পাঁচ বছরের জন্য ২০১৭ সালে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন পাকিস্তানি ক্রিকেটার শারজিল খান। তবে আড়াই বছর পরই পাকিস্তান ক্রিকেট বোর্ডের ক্ষমায় নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাচ্ছেন এ ক্রিকেটার। নিঃশর্ত ক্ষমা চেয়ে আবেদন করায় পেশাদার ক্রিকেটে খেলতে আর নিষেধাজ্ঞা থাকছে না শারজিলের।

সোমবার (১৯ আগস্ট) শারজিল খানকে ক্ষমা করার ব্যাপারটি এক বিবৃতির মাধ্যমে জানায় পিসিবি। দোষ স্বীকার করার শর্তে শারজিলকে ক্ষমা চাওয়ার সুযোগ দেয় দেশটির ক্রিকেট বোর্ড। তাই নিজের দোষ স্বীকার করে নিয়ে খেলায় ফেরার পথ সুগম করলেন তিনি। ফলে খুব শীঘ্রই খেলার মাঠে দেখা যাবে ৩০ বছর বয়সী এ ওপেনারকে।

শারজিলের উদ্ধৃতি দিয়ে বিবৃতিতে পিসিবি জানায়, 'দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য আমি পিসিবি, আমার সতীর্থ, ভক্ত ও পরিবারের সবার কাছে নিঃশর্ত ক্ষমা চাইছি।' বিবৃতিতে তার উদ্ধৃতি দিয়ে আরও বলা হয়, 'আমি ক্ষমা চাওয়ার পাশাপাশি আশ্বাস দিচ্ছি যে, ভবিষ্যতে নিজের কাজের প্রতি আরও বেশি দায়িত্বশীল হব।'

২০১৭ সালে পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলার সময় একটি ম্যাচে শারজিল খান ও রশিদ লতিফের বিরুদ্ধে স্পট ফিক্সিংয়ের অভিযোগ উঠে। একটি ম্যাচে অতিরিক্ত ডট খেলার কারণে এ অভিযোগ উঠলে পিসিবি তাকে পাঁচ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে। পাকিস্তানের হয়ে একটি টেস্ট, ২৫টি ওয়ানডে ও ১৫টি টি-টুয়েন্টি খেলেছেন শারজিল খান ।


রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন