ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের টেস্ট দল ঘোষণা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের টেস্ট দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশের বিপক্ষে সেপ্টেম্বরে একটি টেস্ট খেলবে আফগানিস্তান। ৫ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। এই টেস্টের জন্য আজ বুধবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

দলে জায়গা পেয়েছেন প্রথমবারের মতো টেস্ট খেলার অপেক্ষায় থাকা ইব্রাহিম জাদরান, কোয়াইস আহমদ, সৈয়দ আহমত শিরজাদ, জহির খান পাকতেন ও শাপুর জাদরান। বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে তাদের কয়েকজনের অভিষেক হয়ে যেতে পারে।

১৫ সদস্যের টেস্ট দল আগামীকাল বৃহস্পতিবার আবুধাবি যাবে। সেখানে তারা ২২ থেকে ২৯ আগস্ট পর্যন্ত অনুশীলন ক্যাম্প করবে। ৩০ আগস্ট আবুধাবি থেকে বাংলাদেশে আসবে আফগানিস্তান দল।

২০১৭ সালের জুনে আফগানিস্তান টেস্ট মর্যাদা লাভ করে। এরপর ২০১৮ সালের জুনে ভারতের বিপক্ষে তারা তাদের প্রথম টেস্টটি খেলে। অবশ্য ২০১৯ সালের মার্চে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমে দ্বিতীয় ম্যাচের টেস্ট জয়ের রেকর্ড গড়ে আফগানিস্তান।

১৫ সদস্যের আফগানিস্তান দল :

রশিদ খান (অধিনায়ক), ইহসানউল্লাহ জানাত, জাভিদ আহমাদি, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি, আসগর আফগান, ইকরাম আলিখিল, মোহাম্মদ নবী, কোয়াইস আহমেদ, সৈয়দ আহমদ শিরজাদ, ইয়ামিন আহমদজাই, জহির খান পাকতেন, আফসার জাজাই ও শাপুর জাদরান।

 

রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়