ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

গোলরক্ষকের নৈপুণ্যে বার্সার রক্ষা

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১৮ ৯:৩৩:০২ এএম     ||     আপডেট: ২০১৯-০৯-১৮ ১০:৫৫:৩৪ এএম

চ্যাম্পিয়নস লিগে বরুসিয়া ডর্টমুন্ডের মাঠে হারতে বসেছিল বার্সেলোনা। তবে গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেনের নৈপুণ্যে রক্ষা পেয়েছে আর্নেস্তো ভালভার্দের দল।

সিগন্যাল এদুনা পার্কে মঙ্গলবার রাতে ‘এফ’ গ্রুপে দুই দলের প্রথম ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

পেনাল্টি থেকে গোল করে জয়ের দারুণ সুযোগ ছিল ডর্টমুন্ডের সামনে। তবে মার্কো রয়েসের পেনাল্টি সেভ করেছেন স্টেগেন। স্বাগতিকদের আরো বেশ কয়েকটি প্রচেষ্টা রুখে দেন জার্মান গোলরক্ষক।

চোট কাটিয়ে এই ম্যাচ দিয়েই চলতি মৌসুমে বার্সার হয়ে প্রথমবারের মতো মাঠে নেমেছিলেন লিওনেল মেসি। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা আর্জেন্টাইন তারকাও আনন্দের উপলক্ষ এনে দিতে পারেননি বার্সাকে।

পুরো ম্যাচেই আক্রমণে আধিপত্য ছিল ডর্টমুন্ডের। আর বার্সা ধুঁকেছে সুযোগ তৈরি করতে। ২৫ মিনিটে প্রথমার্ধের সবচেয়ে ভালো সুযোগটা পেয়েছিলেন ডর্টমুন্ডের রয়েস। তবে স্বদেশী ফরোয়ার্ডের শট পা দিয়ে ঠেকান স্টেগেন।

প্রথমার্ধে বার্সা গোলমুখে একটি শটও নিতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই সুযোগ পেয়েছিলেন লুইস সুয়ারেজ। তবে উরুগুইয়ান স্ট্রাইকারের শট ঠেকিয়ে দেন ডর্টমুন্ড গোলরক্ষক রোমান বুর্কি।

৫৭ মিনিটে ভুলটা করেছিলেন নেলসন সেমেদো। ডি বক্সে জেডন সানচোকে সেমেদো ফাউল করলে পেনাল্টি পায় ডর্টমুন্ড। স্পট-কিকে রয়েসের শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন স্টেগেন। চ্যাম্পিয়নস লিগে এই নিয়ে ছয়বার পেনাল্টির মুখোমুখি হয়ে চারটিই সেভ করলেন বার্সা গোলরক্ষক।  

এরপরই আনসু ফাতির বদলি হিসেবে মাঠে নামেন মেসি। ফাতি এই ম্যাচে অবশ্য তেমন কিছু করতে পারেননি। তবে মাঠে নেমেই হয়ে গেছেন বার্সেলোনার জার্সিতে সবচেয়ে কম বয়সে চ্যাম্পিয়নস লিগে খেলা ফুটবলার।

মেসিও আহামরি কিছু করতে পারেননি। যদিও ম্যাচের একেবারে শেষ মুহূর্তে একটি সুযোগ পেয়েছিলেন। তবে মেসিকে সুযোগ কাজে লাগাতে দেয়নি ডর্টমুন্ড।

জয় না পাওয়ায় ডর্টমুন্ড ভাগ্যকেও দুষতে পারে। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা জুলিয়ান ব্রান্ডিটের একটি শট যে ক্রসবারে লেগে ফেরে।

গ্রুপের অন্য ম্যাচে চেক রিপাবলিকের চ্যাম্পিয়ন স্লাভিয়া প্রাগের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ইতালির ক্লাব ইন্টার মিলান। প্রথম ম্যাচ শেষে চার দলেরই তাই এক পয়েন্ট করে।



ঢাকা/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন