ঢাকা, মঙ্গলবার, ২৭ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দৃষ্টিহীনদের দাবার শীর্ষে এজাজ-সোনাই

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৪ ৯:৫১:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৪ ৯:৫১:৪৯ পিএম

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে চলমান ‘ওয়ালটন দৃষ্টি-প্রতিবন্ধী ব্যক্তিদের বিশেষ দাবা প্রতিযোগিতার যষ্ঠ রাউন্ড শেষ হয়েছে। ছয় রাউন্ড শেষে ওপেন বিভাগে শেষে ব্র্যাক বিশ^বিদ্যালয়ের সৈয়দ এজাজ হোসেন ও রাজশাহীর বাপ্পী সরকার সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। মহিলা বিভাগে শীর্ষে আছেন সোনাই খাতুন।

পুরুষ বিভাগে পাঁচ পয়েন্ট করে নিয়ে খেলা দ্বিতীয় স্থানে রয়েছেন ৫ জন খেলোয়াড়। এরা হলেন- মিরপুরের এস এম শাহিন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মনিরুজ্জামান, রাজশাহীর শহিদুর, ঢাকা বিশ^বিদ্যালয়ের ফারুক মিয়া ও মিরপুরের আলফাজ উদ্দিন।

মহিলা বিভাগে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সোনাই খাতুন পঞ্চম রাউন্ডের খেলা শেষে পূর্ণ ৫ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। চার পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন মোহাম্মদপুর সেন্ট্রাল কলেজের নুরুন্নাহার তনিমা, বদরুন্নেসা মহিলা কলেজের আসমা আমিন এবং ইডেন মহিলা কলেজের তানজিলা আক্তার রুমা।

আজ সোমবার সকালে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতৃীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে ষষ্ঠ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। ওপেন বিভাগের ষষ্ঠ রাউন্ডের খেলায় এজাজ মনির রানাকে, বাপ্পী ফারুক মিয়াকে, মনিরুজ্জামান রফিকুল ইসলামকে, শাহিন সুজন মাতব্বরকে, শহিদ নিজাম হোসেনকে পরাজিত করেন।

মহিলা বিভাগের পঞ্চম রাউন্ডের খেলায় সোনাই তানজিলাকে, আসমা হোসনে আরাকে ও তনিমা জানানতুলকে পরাজিত করেন।

আগামীকাল মঙ্গলবার সকাল ১০টায় একই স্থানে পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এবারের এই প্রগিযোগিতায় ঢাকা শহর, বিভিন্ন জেলা, বিশ^বিদ্যালয় এবং কলেজের ওপেন বিভাগে ৫৫ জন এবং মহিলা বিভাগে ২৩ জন খেলোয়াড় এ ইভেন্টে অংশ নিয়েছে। প্রতিযোগিতায় বিজয়ীদের নগদ পঞ্চাশ হাজার টাকার অর্থ পুরস্কার এবং অংশগ্রহণকারী সকল খেলোয়াড়কে ওয়ালটন সামগ্রী প্রদান করা হবে।


কলকাতা/আমিনুল/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন