RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

রোনালদোর মাইলফলকের ম্যাচে পর্তুগালের হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২১, ১৫ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোনালদোর মাইলফলকের ম্যাচে পর্তুগালের হার

ইউক্রেনের বিপক্ষে এক গোল হলেই ক্যারিয়ারে ৭০০ গোল হতো ক্রিস্টিয়ানো রোনালদোর। ইউরো বাছাইয়ে গতকাল ইউক্রেনের বিপক্ষে খেলতে নেমে সেই মাইলফলক ছুঁয়েছেন তিনি। তবে রোনালদোর এমন মাইলফলক ছোঁয়ার দিনে হেরে গেছে তার দল পর্তুগাল।

ইউরো বাছাইয়ে ‘বি’ গ্রুপের ম্যাচে গতকাল পর্তুগালকে  নিজেদের মাঠে স্বাগত জানায় ইউক্রেন। এ ম্যাচে পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের মূল পর্ব নিশ্চিত করেছে ইউক্রেন। এ জয়ে গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত হয়েছে আন্দ্রি শেভচেঙ্কোর শিষ্যদের।

ম্যাচের শুরু থেকে গোছালো আক্রমণে এগিয়ে যায় ইউক্রেন। ম্যাচের পঞ্চম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় স্বাগতিকরা। কর্নারে শেরি ক্রিস্টোভের হেড ঝাঁপিয়ে ঠেকিয়েছিলেন গোলরক্ষক রুই পাত্রিসিও; তবে বিপদমুক্ত করতে পারেননি। আলগা বল গোলমুখে পেয়ে জালে ঠেলে দেন ইয়ারেমচুক।

শুরুতেই গোল হজমের পর তা শোধ করতে মরিয়া হয়ে উঠে পর্তুগাল। তবে স্বাগতিকদের শক্তিশালী রক্ষণ দেওয়ালে ফাটল ধরাতে পারেননি তারা। উল্টো ২৭তম মিনিটে দ্বিতীয় গোল খেয়ে বসে ইউরোপ চ্যাম্পিয়নরা। বাঁ দিক থেকে মাইলেঙ্কোর দারুণ ক্রস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় প্লেসিং শটে ঠিকানা খুঁজে নেন ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের ফরোয়ার্ড আন্দ্রি ইয়ারমোলেঙ্কো।

প্রতিপক্ষের মাঠে দুই গোল খাওয়ার পর দিশেহার হয়ে উঠে পর্তুগাল। প্রথমার্ধে বেশ কিছু আক্রমণের পর দ্বিতীয়ার্ধেও এ ধারা ধরে রাখে তারা। ম্যাচের ৭২তম মিনিটে অবশেষে লড়াইয়ে ফেরা গোলের দেখা পায় পর্তুগাল। আর জোড়া ধাক্কা খায় ইউক্রেন। প্রতিপক্ষের একটি আক্রমণ ডি-বক্সে তারাস স্তেপানেঙ্কো স্লাইড করে ঠেকাতে গেলে বল তার হাতে লাগে। পেনাল্টির বাঁশি বাজান রেফারি, সঙ্গে এই মিডফিল্ডারকে দেখান দ্বিতীয় হলুদ কার্ড। পেনাল্টি থেকে দুর্দান্ত এক শটে পর্তুগালের ব্যবধান কমান রোনালদো।

এই নিয়ে ইউরো বাছাইয়ে টানা চার ম্যাচে জালের দেখা পেলেন রোনালদো। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ২-১ ব্যবধানে জয় পায় ইউক্রেন।

এ জয়ে সাত ম্যাচে ছয় জয় ও এক ড্রয়ে শীর্ষস্থান নিশ্চিত করা ইউক্রেনের পয়েন্ট ১৯। এক ম্যাচ কম খেলে ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে পর্তুগাল।



ঢাকা/শামীম

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়