ঢাকা, বৃহস্পতিবার, ২৮ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইংল্যান্ডের গোল উৎসবের রাতে ফ্রান্সের ড্র

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৫ ১১:৪৬:৩৫ এএম     ||     আপডেট: ২০১৯-১০-১৫ ১২:৩৩:৩৭ পিএম

ইউরো বাছাইয়ের ম্যাচে বুলগেরিয়াকে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। একই রাতে ইউরো বাছাইয়ের অপর ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে ড্রয়ে রুখে দিয়েছে তুরুস্ক।

সোফিয়াতে বুলগেরিয়ার বিপক্ষে ৬-০ গোলে জয় পেয়েছে ইংল্যান্ড। দলটির জয়ে জোড়া গোল করেন রাহিম স্টার্লিং ও শুরুর একাদশে ফেরা রস বার্কলে। একটি করে গোল করেন হ্যারি কেইন ও মার্কাস র‌্যাশফোর্ড। আর ‘এইচ’ গ্রুপের ম্যাচে তুরস্কের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ফ্রান্স।

গত মাসে নিজেদের মাঠে ৪-০ ব্যবধানে বুলগেরিয়াকে হারিয়েছিল সাউথগেটের শিষ্যরা। প্রতিপক্ষের মাঠে জিতল এর চেয়েও বড় ব্যবধানে। এ জয়ের মধ্য দিয়ে আগের ম্যাচে চেক রিপাবলিকের বিপক্ষে ২-১ গোলে হারের ক্ষত ভুলতে পারবে ইংলিশ সমর্থকরা।

গতকাল রাতে ম্যাচের সপ্তম মিনিটে রাশফোর্ডের গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। ২০তম মিনিটে ব্যবধান দিগুন করেন বার্কলে। এর ১২ মিনিট পর নিজের দ্বিতীয় গোলে ইংল্যান্ডকে ৩-০ গোলে এগিয়ে দেন বার্কলে। প্রথমার্ধের যোগ করা সময়ে গোল পেয়ে যান স্টার্লিং।

ম্যাচের ৬৮ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন স্টার্লিং। আর বুলগেরিয়ার জালে শেষ গোলটি করেন সতীর্থদের তিন গোলে সহায়তা করা হ্যারি কেন।

বুলগেরিয়ার বিপক্ষে বড় জয়ের পর ‘এ’ গ্রুপে ছয় ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ইংল্যান্ড। ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে চেক রিপাবলিক। একই গ্রুপের অন্য ম্যাচে মন্টেনেগ্রোকে ২-০ গোলে হারিয়ে ১১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে কসোভো।

আর ‘এইচ’ গ্রুপে গতকাল তুরস্কের সঙ্গে ফ্রান্সের ড্রয়ের পর আট ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে শীর্ষে আছে তুর্কিরা। সমান ম্যাচে ছয় জয় ও এক ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ফ্রান্স।


ঢাকা/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন