RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

দক্ষিণ আফ্রিকা দলে মহারাজের পরিবর্তে লিন্ডে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২০, ১৫ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দক্ষিণ আফ্রিকা দলে মহারাজের পরিবর্তে লিন্ডে

পুনে টেস্টের প্রথম ইনিংসে নবম উইকেটে কেশব মহারাজের বীরত্ব দেখেছিল দক্ষিণ আফ্রিকার সমর্থকরা। ভারনন ফিল্যান্ডের সঙ্গে জুটি বেঁধে দলকে উদ্ধারের চেষ্টা করেছেন তিনি। তবে চোটের কারণে এবার ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টের দল থেকে বাদ পড়েছেন মহারাজ। তার পরিবর্তে প্রোটিয়া শিবিরে ডাক পেয়েছেন জর্জ লিন্ডে।

পুনে টেস্ট চলাকালীন কাঁধে চোট পান কেশব মহারাজ। চোট সারিয়ে মাঠে ফিরতে অন্তত ২ থেকে ৩ সপ্তাহ সময় লাগবে বাঁহাতি স্পিনারের। সুতরাং চলতি টেস্ট সিরিজে তাঁকে আর পাওয়া যাবে না।

মহারাজ ছিটকে যাওয়ায় তার পরিবর্তে প্রোটিয়া নির্বাচকরা দলে নিয়েছেন আরেক বাঁহাতি স্পিনার জর্জ লিন্ডেকে। শনিবার থেকে শুরু হতে যাওয়া রাঁচি টেস্টের প্রথম একাদশে মহারাজের পরিবর্তে দেখা যেতে পারে কোবরার এই স্পিনারকে।

স্বাগতিক ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা ২-০ ব্যবধানে ইতিমধ্যেই টেস্ট সিরিজ হেরে বসলেও মহারাজের ছিটকে যাওয়া তাদের কাছে বড় ধাক্কা সন্দেহ নেই। তিন ম্যাচের টেস্ট সিরিজ থেকে এখনও আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ৪০ পয়েন্ট করার সুযোগ রয়েছে দক্ষিণ আফ্রিকার সামনে। শুধু বল হাতেই নয়, এ–পর্যন্ত সিরিজে প্রোটিয়াদের হয়ে ব্যাট হাতেও কার্যকরী ভূমিকা নিয়েছেন মহারাজ।

৬ উইকেট নিয়ে কেশব মহারাজই চলতি টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ উইকেট শিকারী। পুনে টেস্টের প্রথম ইনিংসে ক্যারিয়ারের সর্বোচ্চ ৭২ রানের ইনিংস খেলেন তিনি। ভারনন ফিলেন্ডারের সঙ্গে ১০৯ রানের অনবদ্য জুটি গড়েন কেশব।

পুনেতে ভারতীয় ইনিংসের ৫০তম ওভারে বল করার সময় কাঁধে চোট পান কেশব। তখন যন্ত্রণায় কাতরাতে দেখা যায় তাঁকে। প্রাথমিক শুশ্রুষার পর ওভার পূরণ করল তার পরেই মাঠ ছাড়েন তিনি। চোট নিয়ে ব্যাট করলেও রাঁচি টেস্টের আগে তাঁর সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা নেই।



ঢাকা/শামীম

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়