ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুস্তাফিজের জন্য দিনে ১৫ ওভারের বেশি নয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৫, ১৫ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুস্তাফিজের জন্য দিনে ১৫ ওভারের বেশি নয়

ভারত সফরের আগে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে হবে। তার পরীক্ষা হবে ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে। নিজের বিভাগীয় দল খুলনার হয়ে ১৭ অক্টোবর মাঠে নামবেন মুস্তাফিজুর রহমান।

দীর্ঘদিন পর মুস্তাফিজ ফিরছেন জাতীয় লিগে। লাল বলের ক্রিকেটে ফিরলেও তাকে ব্যবহারে নির্দেশনা দেওয়া হয়েছে বিসিবির তরফ থেকে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু আজ মিরপুরে জানিয়েছেন, মুস্তাফিজকে দিনে ১৫ ওভার বল করানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

সেই নির্দেশনা মেনেই মুস্তাফিজকে ব্যবহার করা হবে। চার দিনের এ ম্যাচেই হবে মুস্তাফিজের ফিটনেস টেস্ট। সেই টেস্টে মুস্তাফিজ কেমন করে তার ওপর ভারত সফর নির্ভর করবে।

মিনহাজুল আবেদীন বলেছেন, অবশ্যই মুস্তাফিজকে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে হবে।  ফিজিও আমাকে একটি গাইডলাইন দিয়েছে। ওর গোড়ালিতে একটু সমস্যা আছে, এই কারণে পুরোপুরি লোড সে নিতে পারছে না। এখন সে রিকোভার করেছে। দেখার বিষয় যে সে কত ওভার বল করতে পারে। নির্দেশনায় বলা হয়েছে দিনে ১৫ ওভার বোলিং করাতে। সেভাবেই তাকে ব্যবহার করা হবে।’

৩ নভেম্বর ভারত সফর শুরু হবে টি-টোয়েন্টি দিয়ে। পরবর্তীতে আরো দুটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। টি-টোয়েন্টির পর হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

টি-টোয়েন্টিতে মুস্তাফিজকে নিয়ে সংশয় নেই। সাদা পোশাকে তাকে পাওয়া নিয়েই শঙ্কা। তবে টিম ম্যানেজমেন্ট সূত্র বলছে, টি-টোয়েন্টি সিরিজের পর মুস্তাফিজকে বিশ্রামে রাখা হবে। খেলানো হবে ইডেনে শেষ টেস্টে।

এ বিষয়ে অবশ্য কিছু বলতে চাইলেন না প্রধান নির্বাচক, এটা পুরোপুরি টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। মাঠে আমরা কাজ করি না। ফিটনেস ট্রেইনার, বোলিং কোচ আছে, এরাই কিন্তু আপডেটটি দিবে। ও কতটুকু বোলিং করতে পারবে, ব্যাক টু ব্যাক টেস্ট ম্যাচ খেলতে পারবে কি না।’


ঢাকা/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়