ঢাকা, বুধবার, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পঞ্চম ম্যাচে হারল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৬ ২:২১:০৮ এএম     ||     আপডেট: ২০১৯-১০-১৬ ২:২১:০৮ এএম

ওয়ালটন অনূর্ধ্ব-২১ টেস্ট হকি সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে ওমান দলের কাছে ৪-৩ গোলে হেরেছে বাংলাদেশ। অবশ্য এই ম্যাচ হারলেও ৩-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশের যুবারা।

প্রতি ম্যাচে অধিনায়ক পরিতর্বনের ধারাবাহিকতায় শেষদিন বাংলাদেশের আর্মব্যান্ড পড়েন মাহবুব হোসেন। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শেষ ম্যাচে প্রথম কোয়ার্টারে গোলের দেখা পায়নি কোন দল। দ্বিতীয় কোয়ার্টারেও ছিল জমাট প্রতিদ্বন্দ্বীতা। তবে ২৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে অধিনায়ক রাশেদ আল ফাজারির গোলে লিড নেয় ওমান। যদিও দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল ইসলাম সমতায় ফেরান বাংলাদেশকে।

৩৪ মিনিটে অধিনায়ক মাহবুব হোসেনের ফিল্ড গোলে এবার লিড নেয় স্বাগতিকরা। তবে ৪০ মিনিটে আকরাম বাইত শামাইয়ার পেনাল্টি স্ট্রোকে ম্যাচে ২-২ গোলে সমতা ফেরায় ওমান। আর ৪৯ মিনিটে আদনান আল হাসানির ফিল্ড গোলে ব্যবধান হয় ৩-২। ৫৫ মিনিটে হুসেন বাইত ফারাজের ফিল্ড গোলে ৪-২ এর লিড নেয় সফরকারীরা। ৫৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল আরেকটি গোল করলেও শেষ পর্যন্ত ৪-৩ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

ম্যাচ শেষে ২০২০ এ অনুষ্ঠেয় বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ ঘিরে বিদেশী দলগুলোর সাথে আরো বেশি প্রস্তুতি সিরিজ আয়োজনের তাগিদ দেন বাংলাদেশ অনূর্ধ্ব-২১ দলের কোচ মামুন উর রশীদ।

ওয়ালটন টেস্ট সিরিজের ফল:
৮ অক্টোবর, প্রথম ম্যাচ : বাংলাদেশ ৫-১ ওমান
৯ অক্টোবর, দ্বিতীয় ম্যাচ : বাংলাদেশ ২-২ ওমান
১১ অক্টোবর, তৃতীয় ম্যাচ : বাংলাদেশ ২-০ ওমান
১২ অক্টোবর, চতুর্থ ম্যাচ : বাংলাদেশ ৪-১ ওমান

১৫ অক্টোবর, চতুর্থ ম্যাচ : বাংলাদেশ ৩-৪ ওমান।
 

কলকাতা/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন