Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৪ ১৪২৮ ||  ১৬ জিলহজ ১৪৪২

লিখটেনস্টাইনের জালে ইতালির গোল উৎসব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৫, ১৬ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লিখটেনস্টাইনের জালে ইতালির গোল উৎসব

গ্রীসকে হারিয়ে আগের ম্যাচেই ইউরো ২০২০ এর মূল পর্ব নিশ্চিত করেছে ইতালি। ‘জে’ গ্রুপের ম্যাচে এবার লিখটেনস্টাইনকে হারিয়ে বাছাইপর্বে নিজেদের অজেয় যাত্রা ধরে রাখল আজ্জুরিরা।

ইউরো বাছাইয়ের ম্যাচে গতকাল লিখটেনস্টাইনের মাঠে খেলতে যায় ইতালি। মঙ্গলবার রাতে ‘জে’ গ্রুপের ম্যাচে ৫-০ গোলে জিতেছে এই গ্রুপ থেকে সবার আগে মূল পর্ব নিশ্চিত করা ইতালি। দলের জয়ে জোড়া গোল করেন আন্দ্রেয়া বেলোত্তি। একটি করে গোল করেন ফেদেরিকো বের্নারদেস্কি, আলেস্সিও রোমানিওলি ও স্তেফান এল শারাউই।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটেই ইতালিকে এগিয়ে নেন বের্নারদেস্কি। ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন জুভেন্টাস ফরোয়ার্ড। ম্যাচে আধিপত্য ধরে রাখলেও বিশ্রামে যাওয়ার আগে আরও কোনো গোলের দেখা পায়নি ইতালি।

বিশ্রামের পর ম্যাচের ৭০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বেলোত্তি। কর্নার থেকে পাওয়া বল হেড করে জালে জড়ান তোরিনোর এই স্ট্রাইকার। সাত মিনিট পর শারাউইয়ের ক্রসে হেড করে ব্যবধান আরও বাড়ান রোমানিওলি। ম্যাচের ৮২তম মিনিটে ব্রায়ান ক্রিসতান্তের থ্রু বল পেয়ে ডান পায়ের শটে আজ্জুরিদের ৪-০ গোলে এগিয়ে দেন শারাউই। আর যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোলে ইতালির ব্যবধান ৫-০ করেন বেলোত্তি।

লিখটেনস্টাইনের মাঠে এ জয়ের পর আট ম্যাচের সবকটিতে জিতে শীর্ষে থাকা ইতালির পয়েন্ট হলো ২৪। ফিনল্যান্ড ১৫ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। 

 

ঢাকা/শামীম

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়