ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কাতালানদের বিক্ষোভে এল ক্লাসিকো বার্নাব্যুতে?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ১৬ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাতালানদের বিক্ষোভে এল ক্লাসিকো বার্নাব্যুতে?

আগামী ২৬ অক্টোবর মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে ন্যু ক্যাম্পে রিয়াল মাদ্রিদকে আতিথ্য দেওয়ার কথা বার্সেলোনার। কিন্তু বার্সেলোনায় চলমান বিক্ষোভের কারণে নিরাপত্তা শঙ্কায় স্পেনের শীর্ষ দুই ক্লাবের ম্যাচটি সান্তিয়াগো বার্নাব্যুতে সরিয়ে নেওয়ার অনুরোধ করেছে লা লিগা কর্তৃপক্ষ।

স্পেনের স্বায়ত্তশাসিত অঞ্চল কাতালুনিয়ার স্বাধীনতা আন্দোলনের নয় নেতাকে দেশদ্রোহিতার দায়ে ৯ থেকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছে স্পেনের সর্বোচ্চ আদালত। ২০১৭ সালে কাতালুনিয়ার স্বাধীনতার প্রস্তাবে গণভোট আয়োজনে ভূমিকার কারণে গত সোমবার তাদের এই সাজা দেওয়া হয়।

এরপর থেকেই ক্ষোভে ফুঁসছে কাতালুনিয়া অঞ্চলের বাসিন্দারা। কাতালানরা রাজপথে নেমে বিক্ষোভ করছে। সোমবার বার্সেলোনা বিমানবন্দর এলাকায় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে আহত হয় অন্তত ৩৭ জন।

স্প্যানিশ দৈনিক এএস-এর খবর, ম্যাচের দিন বার্সেলোনায় ‘বিশাল বিক্ষোভের’ পরিকল্পনা রয়েছে কাতালানদের।

বার্সা-রিয়াল ম্যাচ নিয়ে তাই নিরাপত্তা শঙ্কা দেখা দিয়েছে। ম্যাচটা বার্সার মাঠ থেকে রিয়ালের মাঠে সরিয়ে নেওয়ার অনুরোধ করা হয়েছে।

বুধবার লা লিগার এক বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা ফেডারেশনের টুর্নামেন্ট কমিটিকে বৈঠকের অনুরোধ করেছি। যেন এল ক্লাসিকো মাদ্রিদে স্থানান্তর করা হয়। কারণ অস্বাভাবিক পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে নেই।’

রিয়াল মাদ্রিদের পরিকল্পনা ছিল তারা ম্যাচের একদিন আগে বার্সেলোনায় যাবে। সেক্ষেত্রে তারা বিক্ষোভকারীদের সম্ভাব্য লক্ষ্যে পরিণত হতে পারে।

এরই মধ্যে বিক্ষোভের প্রভাব পড়েছে বার্সেলোনা দলের ওপরও। বিমানবন্দরে বিক্ষোভের কারণে আগামী শনিবার এইবারের বিপক্ষে ম্যাচের জন্য ছয় ঘণ্টার বাস ভ্রমণ করে যেতে হবে মেসিদের।


ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়