ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে সরাল বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২২, ১৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে সরাল বিসিবি

লেগ স্পিনার না খেলানোর অপরাধে জাতীয় লিগে রংপুর ও ঢাকা বিভাগের প্রধান কোচকে সরিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

এরই  মধ্যে তাদের দল ছেড়ে দেওয়ার কথা জানিয়েছে দায়িত্বশীল সূত্র।  রংপুরের দায়িত্বে ছিলেন মাসুদ পারভেজ রাজন, ঢাকার কোচ ছিলেন জাহাঙ্গীর আলম।

শুক্রবার রংপুরের দায়িত্ব গ্রহণ করবেন জাফরুল এহসান। রাতেই ঢাকা দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে মোহাম্মদ সেলিমের।

ক্রিকেট বিশ্বের বড় বড় দলগুলো যখন লেগ স্পিনার ও রিস্ট স্পিনারদের নিয়ে ভালো করছে, তখন বাংলাদেশ তাদের অভাবে পুড়ছে। একাধিক লেগ স্পিনার থাকলেও ম্যাচ খেলার সুযোগ না পাওয়ায় ভালো করতে পারছেন না জুবায়ের হোসেন লিখন, রিশাদ হোসেনরা। 

বিশ্বকাপের পর বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন কড়া নির্দেশ দেন, লেগ স্পিনারদের পর্যাপ্ত সুযোগ দিতে। কিন্তু ঘরোয়া ক্রিকেটের কোচরা আস্থা রাখতে পারেন না লেগ স্পিনারদের ওপর। ঢাকা বিভাগের হয়ে দুই ম্যাচেই একাদশের বাইরে জুবায়ের হোসেন লিখন। স্কোয়াডে থেকেও খেলার সুযোগ পাননি রংপুরের রিশাদ হোসেন।

প্রথম রাউন্ডে ঢাকা বিভাগের হয়ে খেলেছিলেন বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু ও অফ স্পিনার শুভাগত হোম। দ্বিতীয় রাউন্ডে রংপুরের বিপক্ষেও খেলছেন তারা। রংপুরের হয়ে মাঠে নেমেছেন বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ ও অফ স্পিনার সঞ্জিত সাহা।

দুই রাউন্ডে কেন লেগ স্পিনার নেই, সেই উত্তর দিতে নারাজ মাসুদ পারভেজ রাজন ও জাহাঙ্গীর আলম। দুই কোচের সঙ্গে কথা বলে বোঝা গেল, তারা দুজনই বিব্রত। বোর্ডের বেতনভুক্ত কোচ হওয়ায় বেশি কিছু বলতেও পারবেন না। বোর্ড এরই মধ্যে তাদেরকে শোকজ করেছে। তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা দেওয়ার কথা জানানো হয়েছে।

দুজনের বিষয়ে বোর্ড সভাপতি বৃহস্পতিবার মিরপুরে বলেছেন, ‘জাতীয় লিগে কেন তাদের খেলায়নি, সেটি জানতে আজকেই দুই কোচকে তলব করা হয়েছে। অবশ্যই উত্তর দিতে হবে তাদেরকে। বলার পরও কেন খেলানো হয়নি! ঢাকা ও রংপুরের কোচকে ডাকা হয়েছে। লেগ স্পিনারদের তো খেলাতে হবে! না খেলালে ওরা উঠে আসবে কীভাবে?’

রংপুরের কোচ হিসেবে দায়িত্ব পাওয়া জাফরুল এহসান জানালেন, তৃতীয় রাউন্ড থেকেই নামানো হবে রিশাদকে। তবে একটি প্রশ্নের ব্যাখ্যা দিতে চাইলেন না তিনিও! একজন খেলোয়াড়ের সামর্থ্য না থাকলে তাকে শুধুমাত্র ‘উপরের নির্দেশে’ খেলানো কতটা যুক্তিযুক্ত? প্রশ্ন শুনে বিসিবির বেতনভুক্ত এই কোচের উত্তর, ‘আমি তো কিছু জানি না। যে বিষয়ে জানি না সেই বিষয়ে উত্তর দেব কীভাবে?’

রিশাদ হোসেন, জুবায়ের হোসেনদের জন্য সুখবর। চার দিনের ম্যাচে তাদেরকে খেলানো পাকাপাকি হয়ে গেল। এবার মাঠে তাদের প্রমাণের পালা। 


ঢাকা/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়