ঢাকা, রবিবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিপিএলে আগ্রহ ৩৯৩ বিদেশি ক্রিকেটার, ৩৮ কোচের

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৭ ৯:৫০:২৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৮ ৯:১৭:৫৩ এএম

বঙ্গবন্ধু বিপিএল আয়োজন গুছিয়ে আনছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার হুটহাট সভা করেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। মূলত বিপিএলের পরিকল্পনা এবং কাজ এগিয়ে নিতে এদিন বৈঠকে বসেছিলেন বিপিএল সংশ্লিষ্টরা।

প্রায় ঘন্টা দুয়েকের বৈঠক শেষে বোর্ড সভাপতি সংবাদমাধ্যমকে জানান, শুরুতেই বিপিএলের টিম ম্যানেজমেন্ট তৈরি করার কাজ শেষ করছেন তারা। প্রধান কোচ, সহকারী কোচ, ফিজিও, ট্রেনার, কম্পিউনার অ্যানালিস্ট নিয়োগ দেবে বিসিবি।

এরপর সাতটি স্পন্সর প্রতিষ্ঠানকে তাদের দলের সঙ্গে যুক্ত করবে। এরপর স্পন্সর প্রতিষ্ঠানগুলো টিম ম্যানেজমেন্টের সঙ্গে বসে খেলোয়াড় দলে ভেড়াবে।

১২ নভেম্বর বিপিএলের খেলোয়াড় ড্রাফট হওয়ার কথা রয়েছে। বোর্ড সভাপতি জানালেন, বিপিএলে খেলতে আগ্রহ দেখিয়েছেন ৩৯৩ বিদেশি ক্রিকেটার। এ ছাড়া কোচ হতে আগ্রহ দেখিয়েছেন ৩৮ জন বিদেশি কোচ।

‘৩৯৩ ক্রিকেটার বিপিএলে তালিকাভুক্ত হয়েছে। সাধারণত এর আগে যে সব ক্রিকেটারকে বিপিএলে দেখা গেছে, সবাই আছে এই তালিকায়। আমাদের জন্য অন্তত ভালো একটি খবর।’

‘আমাদের মূল কাজ হচ্ছে সাপোর্ট স্টাফ চূড়ান্ত করা। এর পাশাপাশি প্রত্যেকটি দলের সঙ্গে আমরা একজন করে বোর্ড পরিচালক নিয়োগ দেব। ইতিমধ্যে ৩৮ জন বিদেশি কোচ বিপিএলে থাকতে আগ্রহ প্রকাশ করেছে। স্থানীয়দের কোচিং না করানোর কারণ তো আমি দেখি না। আমার ধারণা স্থানীয় কোচও থাকবে। ৩৮ বিদেশি কোচ তো আর রাখা যাবে না। দল তো মাত্র সাতটি। সাতজন কোচ কারা হবে- এটা স্পন্সর ও নির্ধারিত পরিচালকরা ঠিক করবে’- বলেছেন নাজমুল হাসান।

৬ ডিসেম্বর বিপিএল শুরুর ইচ্ছা বিসিবির। এর আগে ৩ ডিসেম্বর হতে পারে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। বোর্ড সভাপতি এদিনও জানিয়েছেন, বিপিএলে জৌলুস একটুও কমবে না।


ঢাকা/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন