ঢাকা, বুধবার, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পাকিস্তান পৌঁছেছে বাংলাদেশের নিরাপত্তা পর্যবেক্ষক দল

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৭ ১০:৩২:১১ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৭ ১০:৩২:১১ পিএম

বাংলাদেশের চার সদস্যের নিরাপত্তা দল আজ বৃহস্পতিবার করাচি পৌঁছেছে। তারা বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৬ দলের সফরকে সামনে রেখে পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখবে। দেশে ফিরে তারা তাদের প্রতিবেদন জমা দিবে।

যদিও এই পর্যবেক্ষক দলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কোনো প্রতিনিধি নেই। সবাই সরকারি ও নিরাপত্তা বাহিনীর কর্মকর্তা। বিমানবন্দরে তাদের স্বাগত জানান পাকিস্তান ক্রিকেট বোর্ডের আন্তর্জাতিক ক্রিকেট পরিচালক জাকির খান ও নিরাপত্তা ম্যানেজার কর্নেল উসমান আনোয়ারি। শুক্রবার সকালে পর্যবেক্ষক দল করাচি জাতীয় স্টেডিয়াম পরিদর্শন করবে। এরপর লাহোরে যাবে। রাওয়ালপিন্ডি ও ইসলামাবাদও ভ্রমণের কথা রয়েছে তাদের।

বাংলাদেশের নারী ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৬ দলকে কি ধরনের নিরাপত্তা দিবে সে বিষয়ে পাকিস্তানের কর্মকর্তারা বাংলাদেশের নিরাপত্তা পর্যবেক্ষক দলের কাছে ব্রিফ করবে।

তিন ম্যাচ টি-টোয়েন্টি ও দুই ম্যাচ ওয়ানডে সিরিজে খেলতে ২৩ অক্টোবর পাকিস্তানে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের। ২৬ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত সিরিজের ম্যাচগুলো লাহোরে অনুষ্ঠিত হবে।

রাওয়ালপিন্ডিতে সিরিজ খেলতে চলতি মাসের শেষ দিকে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল পাকিস্তানে যাওয়ার কথা রয়েছে। এই দুটি সফরের জন্য নিরাপত্তা পর্যবেক্ষক দলের প্রতিবেদনের জন্য অপেক্ষা করছে বিসিবি। পাশাপাশি সরকারের সবুজ সংকেতের বিষয়টিও রয়েছে।

বাংলাদেশ নারী ক্রিকেট দল সবশেষ ২০১৫ সালে পাকিস্তান সফর করেছিল। আর পুরুষ দল ২০০৮ সালের পর আর পাকিস্তান সফরে যায়নি।


ঢাকা/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন