ঢাকা, বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বরখাস্ত সরফরাজ, টেস্ট অধিনায়ক আজহার

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৮ ২:৪০:৩১ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৮ ৬:০৯:৪৫ পিএম

টেস্ট অধিনায়কের পদ থেকে বরখাস্ত করা হয়েছে সরফরাজ আহমেদকে। তার পরিবর্তে পাকিস্তান দলে নতুন টেস্ট অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে আজহার আলীকে।

আগামী নভেম্বর ও ডিসেম্বর মাসে অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান দল। ওই সফরে পাকিস্তান টেস্ট দলকে নেতৃত্ব দেবেন আজহার আলী।

এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তান টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন বাবর আজম। বর্তমানে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক নম্বর আবস্থানে থাকলেও কিছুদিন আগে লাহোরে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে শ্রীলঙ্কার তরুণ দল। তাই টেস্টের সঙ্গে টি-টোয়েন্টি অধিনায়কের পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে সরফরাজকে।

টেস্ট র‌্যাঙ্কিংয়ে বর্তমানে ৭ নম্বরে আছে পাকিস্তান। টি-টোয়েন্টিতে শীর্ষ স্থানটি দখলে রাখলেও ক্রিকেটের লংগার ভার্সনে সম্প্রতি বাজে পারফরম্যান্সের কারনে দলপতি পরিবর্তন করেছে দেশটি। গত ডিসেম্বর-জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে দলটি। এছাড়া নিজেদের সেকেন্ড হোম ভেন্যু হিসেবে পরিচিত আরব আমিরাতে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে হেরেছে তারা।

বর্তমান কোচ মিসাবাহ-উল-হকের অবসরের পর পাকিস্তানের দায়িত্ব পেয়েছিলেন সরফরাজ আহমেদ। বর্তমানে প্রধান কোচের সঙ্গে পাকিস্তান জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করছেন তিনি। পাকিস্তানকে ১৩ টেস্টে নেতৃত্ব দিয়ে ৮ হারের বিপরীতে ৪টিতে জিতিয়েছিলেন সরফরাজ।


ঢাকা/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন