ঢাকা, রবিবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অনাপত্তিপত্র পাবেন না এনামুল, ফরহাদরা

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৮ ৮:৩০:৪১ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৮ ৯:৪১:০৮ পিএম

টি-১০ ক্রিকেট নিয়ে আগ্রহের কমতি নেই। আবুধাবিতে আগামী মৌসুম শুরুর আগেই বাংলাদেশে যেন বইছে টি-১০ এর ঝড়। এ ঝড়ের বড় কারণ এরই মধ্যে টি-১০ ক্রিকেটে দল কিনেছেন বাংলাদেশের ব্যবসায়ী। তার দলের নাম বাংলা টাইগার্স।

১৪ নভেম্বর থেকে শুরু হবে টি-১০ লিগ। এরই মধ্যে হয়ে গেছে প্লেয়ার্স ড্রাফট। বাংলাদেশের সাত ক্রিকেটার ডাক পেয়েছেন দলটিতে। দলটির কর্মকর্তারা আগেই বলেছেন, যেহেতু বাংলাদেশের দল, বাংলাদেশি ক্রিকেটাররা প্রাধান্য পাবে। সেজন্য সাত ক্রিকেটারকে ড্রাফট থেকে নিয়েছে বাংলা টাইগার্স। কিন্তু এ সাত ক্রিকেটারকে টি-১০ লিগে অংশগ্রহণে অনাপত্তিপত্র (এনওসি) দেবে না বিসিবি।

ওই সময়ে চলবে ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের খেলা। পাশাপাশি জাতীয় দল থাকবে ভারত সফরে। জাতীয় লিগ থাকায় কোনো ক্রিকেটারকে ছাড়বে না বোর্ড। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানালেন এমনটাই। ‘জাতীয় লিগের খেলা বাদ দিয়ে কাউকে টি-টেন লিগ খেলার এনওসি দেওয়া হবে না। আমাদের মূল প্রেফারেন্স জাতীয় লিগ। ’

টি-টেন লিগে থাকার সুযোগ হয়েছে এনামুল হক বিজয়, ফরহাদ রেজা, জুনায়েদ সিদ্দীকি, ইয়াসির আলী চৌধুরী, মেহেদী হাসান, আবু হায়দার ও আরাফাত সানী। এদের মধ্যে আরাফাত সানী ১০ নভেম্বর পর্যন্ত ভারত সফরেই থাকবেন।

এছাড়া দলে আছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা, অলরাউন্ডার অলরাউন্ডার জেমস ফকনার, দক্ষিণ আফ্রিকার রাইলি রুশো, কলিন ইনগ্রাম, রবি ফ্রাইলিঙ্ক, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার ও সংযুক্ত আরব আমিরাতের চিরাগ সুরি।

টি-১০ লিগের নিয়ম অনুযায়ী ম্যাচে সংযুক্ত আমিরাতের একজন খেলোয়াড় দলে থাকবেন সাথে থাকবে ১০ বিদেশি ক্রিকেটার। বিদেশি তালিকা থেকেই বাংলাদেশের ক্রিকেটারদের দলে ভিড়িয়েছেন ফ্র্যাঞ্চাইজি মালিকরা। তাদের ইচ্ছা বাংলাদেশের একাধিক ক্রিকেটারকে ম্যাচে সুযোগ করে দেওয়া।


ঢাকা/ইয়াসিন/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন