ঢাকা, বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:
এস এম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০১৯

বাসাইলের জয়

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৯ ১২:৩৩:২০ এএম     ||     আপডেট: ২০১৯-১০-১৯ ১২:৩৩:২০ এএম

ওয়ালটনের সৌজন্যে এস এম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে বাসাইলের শহীদ হুমায়ুন ক্লাব।

শুক্রবার বিকেলে টাঙ্গাইল সদর উপজেলার গোসাই জোয়াইর আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে ছন্দহীন আর নিরুত্তাপ ম্যাচে রসুলপুর নবপ্রজন্ম সাহিত্য গোষ্ঠীকে ১-০ গোলে পরাজিত করে বাসাইলের শহীদ হুমায়ুন ক্লাব।

ম্যাচের শুরু থেকেই উদ্দেশ্যহীণভাবে খেলতে থাকে দুই দল। বল নিয়ন্ত্রণ থেকে প্রতিপক্ষ দলের খেলোয়ারকে অবৈধ্যভাবে বাঁধা দেওয়ায় যেন হয়ে দাঁড়ায় খেলোয়াড়দের প্রধান লক্ষ্য। ফলে স্বল্প বিরতিতে চলতে থাকে রেফারি বাঁশি বাজানোর কাজ। আর তাই বল দখল থেকে দর্শকদের দেখতে হয় রেফারির সর্তকবাণীকে। ফলে ৫০ মিনিটের খেলায় হলুদ কার্ড দেখতে হয় বাসাইলের ১৫ নম্বর জার্সিধারী খেলোয়াড় চাঁন মিয়া ও ৪ নম্বর জার্সিধারী খেলোয়াড় কামরুলকে। গোল শোধ না করতে পারলেও হলুদ কার্ড পেয়ে ব্যবধান কমিয়েছেন লাল জার্সির নবপ্রজন্ম সাহিত্য গোষ্ঠীর ৬ নম্বর জার্সিধারী খেলোয়াড় সজীব।

শুরু থেকেই ছন্দহীন আর ভুল পাসে ফুটবল খেলতে থাকে উভয় দল। আর তাতে বল মাঝ মাঠের চেয়ে মাঠের বাহিরেই থাকে বেশি সময়। ফলে গোলশূন্যভাবে প্রথমার্ধের ২৫ মিনিট শেষ করে দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণে যায় শহীদ হুমায়ুন ক্লাব। তবে আক্রমণে গেলেও বিপক্ষ দলের গোলবারের সীমনায় বল নিতে সফল হয় মাত্র দুইবার। খেলা যখন ট্রাইব্রেকারের দিকে এগুচ্ছে, ঠিক তখন বল দখলে অবৈধভাবে বাঁধা দিয়ে শহীদ হুমায়ুন ক্লাবের কপাল খুলে দেয় নবপ্রজন্মের সজীব। নিজে হলুদ কার্ড পাওয়ার পাশাপাশি বিপক্ষ দলকে ফ্রি কিক পাইয়ে দেন তিনি। আর ম্যাচের ৪৪ মিনিটের সময় পাওয়া সেই ফ্রি কিকে সতীর্থ খেলোয়াড়ের কাছ থেকে বল পেয়ে ডি বক্সের বাহির থেকে বা পায়ের জোরালো শটে নবপ্রজন্মের গোলরক্ষককে বোকা বানান শহীদ হুমায়ুন ক্লাবের ১০ নম্বর জার্সিধারী খেলোয়ার রবিন। ফলে ১-০ তে এগিয়ে যায় বাসাইল।

বাকি ৬ মিনিটে চেষ্টা করেও গোল পরিশোধ করতে পারেনি নবপ্রজন্ম। ২২ মিনিটের সময় ফাঁকা গোলবার পেয়েও গোল করতে পারেনি তারা। নকআউট পর্বের খেলা হওয়ায় ১-০ গোলে পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় তাদের।

উল্লেখ্য, দেশের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল শিল্পের স্বপ্নদ্রষ্টা, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক, ওয়ালটন গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত আলহাজ¦ এস এম নজরুল ইসলাম এর স্মরণে টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের গোসাই জোয়াইর গ্রামের আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে গত ১১ অক্টোবর থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন এস এম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০১৯’ । স্থানীয় গোসাই জোয়াইর আদর্শ যুব সংঘের আয়োজনে এই টুর্নামেন্টে জেলার বিভিন্ন এলাকার মোট ১৬টি দল অংশ নিচ্ছে।
 

টাঙ্গাইল/সিফাত/আমিনুল/নাসিম

ইউটিউব সাবস্ক্রাইব করুন