ঢাকা, বৃহস্পতিবার, ২৯ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ম্যারাথনে রুমেল খান, আর্চারিতে চঞ্চল চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২০ ৯:৩১:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২০ ৯:৩৫:৩৬ পিএম

মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভালের মিনি ম্যারাথন ও আর্চারি ডিসিপ্লিনের প্রতিযোগিতা আজ রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির স্পোর্টস কার্নিভালে প্রথমবারের মতো যুক্ত হওয়া ৮০০ মিটার মিনি ম্যারাথনে প্রথম হয়েছেন রুমেল খান, দ্বিতীয় জাফিউল ইসলাম বাবু এবং তৃতীয় হয়েছেন শামীম হাসান। অন্যদিকে আর্চারি প্রতিযোগিতায় প্রথম হয়েছেন মাহমুদুন্নবী চঞ্চল, দ্বিতীয় মো. মজিবুর রহমান এবং তৃতীয় হয়েছেন আবীর রহমান।

এবারের এই স্পোর্টস কার্নিভালে সর্বমোট ৯টি ডিসিপ্লিনের ১৭টি ইভেন্টের প্রতিযোগিতা আয়োজিত হবে। সবক’টি ডিসিপ্লিনের খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। এবার এই আয়োজনের কলেবর খানিকটা বেড়েছে। গতবারের চেয়ে এবার দু’টি নতুন ডিসিপ্লিন যুক্ত হয়েছে এই আয়োজনে। সেগুলো হলো ম্যারাথন এবং বিএসপিএ সদস্যদের সন্তানদের সাঁতার। অন্যান্য ডিসিপ্লিনগুলো হলো- ক্যারম (একক এবং দ্বৈত), টেবিল টেনিস (একক এবং দ্বৈত), ব্যাডমিন্টন (একক এবং দ্বৈত), দাবা, সাঁতার, শট পুট, শ্যুটিং এবং আরচ্যারি।

৯ ডিসিপ্লিনের রেটিং পয়েন্টের ভিত্তিতে কার্নিভালের সেরা ক্রীড়াবিদকে আব্দুল মান্নান লাডু ট্রফির (বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার ২০১৯) জন্য মনোনীত করা হবে। এছাড়া সেরা দু’জন রানার্স-আপও পাবেন স্বীকৃতি। প্রত্যেক ডিসিপ্লিনের বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা তো থাকছেই।

এই কার্নিভালের অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পেপার রাইজিংবিডি.কম।


ঢাকা/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন