ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

উয়েফা ডেভেলপমেন্ট কাপে বাংলাদেশের কিশোররা চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ২০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উয়েফা ডেভেলপমেন্ট কাপে বাংলাদেশের কিশোররা চ্যাম্পিয়ন

প্রথমবারের মতো ঢাকায় আয়োজিত উয়েফা অ্যাসিস্ট অনূর্ধ্ব-১৬ ডেভেলপমেন্ট কাপে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। আজ রোববার বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত শেষ ম্যাচে মালদ্বীপের কিশোরদের ৬-০ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশের কিশোররা। প্রথমার্ধে মালদ্বীপের বিপক্ষে ৪ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ।

আজ মালদ্বীপের বিপক্ষে ৭ মিনিটে প্রথম, ১৪ মিনিটে দ্বিতীয়, ২৩ মিনিটে তৃতীয় ও ৩৬ মিনিটে চতুর্থ গোল করে বাংলাদেশ। এরপর দ্বিতীয়ার্ধে ৫২ ও ৮৬ মিনিটে আরো দুটি গোল করে। তাতে ৬-০ গোলের বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের যুবারা। পাশাপাশি শিরোপাও ঘরে তোলে।

অবশ্য এই টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টের প্রথম ম্যাচে বাংলাদেশ ২-০ গোলে হারায় কম্বোডিয়াকে। এরপর দ্বিতীয় ম্যাচে ফারো আইল্যান্ডকে হারায় ৩-১ গোলের ব্যবধানে। আর আজ তৃতীয় ম্যাচে মালদ্বীপকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে তিন ম্যাচের তিনটিই জিতে চ্যাম্পিয়ন হয়। রানার্স-আপ হয়েছে ফারো আইসল্যান্ড। শেষ ম্যাচে তারা কম্বোডিয়ার বিপক্ষে জয় পেয়েছে।

ফাইনাল শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন। এ সময় বাফুফের সভাপতি কাজী মো. সালাহউদ্দিন, বাফুফের সদস্য ও ফিফা কাউন্সিল মেম্বার মিস মাহফুজা আক্তার কিরণসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এবারের এই টুর্নামেন্টে বাংলাদেশ, ফারো আইসল্যান্ড, মালদ্বীপ ও কম্বোডিয়া অংশ নিয়েছিল।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়