ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পাকিস্তান দলে ডাক পেলেন প্রয়াত আব্দুল কাদিরের ছেলে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ২১ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাকিস্তান দলে ডাক পেলেন প্রয়াত আব্দুল কাদিরের ছেলে

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের ম্যাচগুলো সিডনি, ক্যানবেরা ও পার্থে অনুষ্ঠিত হবে। নতুন অধিনায়ক বাবর আজমের এটা প্রথম অ্যাসাইনমেন্ট।

সরফরাজ আহমেদের অবর্তমানে উইকেটরক্ষক হিসেবে দলে নেওয়া হয়েছে মোহাম্মদ রিজওয়ানকে। ৩ বছর পর দলে ডাকা হয়েছে মোহাম্মদ ইরফানকে। যিনি সবশেষ ২০১৬ সালের মার্চে খেলেছিলেন।

দলে নতুন মুখ তিনজন। তারা হলেন খুশদিল শাহ, মুসা খান ও উসমান কাদির। এই তিনজনই জাতীয় টি-টোয়েন্টি কাপে খেলেছেন। ১৯ বছর বয়সী মুসা ভয়ডরহীন পেস বোলার। যিনি মাত্র এক ম্যাচে মাঠে নেমেই ৪ উইকেট নিয়েছিলেন।

প্রয়াত ক্রিকেটার আব্দুল কাদিরের ছেলে উসমানের রয়েছে অস্ট্রেলিয়ায় খেলার অভিজ্ঞতা। ২৬ বছর বয়সী এই লেগ স্পিনার পার্থ স্কচার্সের হয়ে খেলেছেন। ভিক্টোরিয়া দলের হয়ে গেল বছর ওয়ানডে কাপে খেলেছেন। সে কারণে তাকেও দলে নেওয়া হয়েছে। অন্যদিকে ২৪ বছর বয়সী খুশদিল ট্যালেন্টেড ব্যাটসম্যান। যিনি খাইবার পাখতুনের হয়ে খেলেছেন।

শ্রীলঙ্কার বিপক্ষের সিরিজে ইমাম-উল-হক না খেললেও এই সিরিজে তাকে রাখা হয়েছে। রাখা হয়েছে ওয়াহাব রিয়াজ ও শাদাব খানকেও। আছেন ইফতেখার আহমেদও।

পাকিস্তানের ১৬ সদস্যের স্কোয়াড :

বাবর আজম (অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, শাদাব খান, উসমান কাদির ও ওয়াহাব রিয়াজ।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়