ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকায় আছেন যারা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ২২ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকায় আছেন যারা

ব্যালন ডি’অর পুরস্কারের জন্য ৩০ ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ‘ফ্রান্স ফুটবল’ সাময়িকী। তালিকায় প্রত্যাশিতভাবে আছেন লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইক।

২০১৯ সালের এই পুরস্কারের জন্য মনোনীত খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকায় লিভারপুলের আধিপত্য বেশি। ইংলিশ ক্লাবটি থেকে আছেন সর্বোচ্চ সাত ফুটবলার। ম্যানচেস্টার সিটি থেকে পাঁচজন, বার্সেলোনা থেকে আছেন চারজন।

গত বছরের ব্যালন ডি’অর জয়ী রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার লুকা মডরিচ এবার সংক্ষিপ্ত তালিকায় জায়গা পাননি। জায়গা পাননি পিএসজির নেইমার, ম্যানচেস্টার ইউনাইটেডের পল পগবা, টটেনহামের হ্যারি কেনও।

গত অগাস্টে মেসি ও রোনালদোকে হারিয়ে উয়েফা বর্ষসেরা পুরস্কার জিতেছিলেন ফন ডাইক। সেপ্টেম্বরে ফন ডাইক ও রোনালদোকে পেছনে ফেলে ফিফার ‘দ্য বেস্ট’ জেতেন মেসি। ব্যালন ডি’অরের লড়াইয়েও এই তিনজনের সম্ভাবনাই বেশি।

প্যারিসে আগামী ২ ডিসেম্বর জমকালো অনুষ্ঠানে বিজয়ী খেলোয়াড়ের হাতে তুলে দেওয়া হবে পুরস্কার।

ব্যালন ডি’অরের ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা:

ভার্জিল ফন ডাইক (লিভারপুল), বার্নার্দো সিলভা (ম্যানচেস্টার সিটি), হিউ মিন সন (টটেনহাম), রবার্ট লেভানডফস্কি (বায়ার্ন মিউনিখ), রবার্তো ফিরমিনো (লিভারপুল), অ্যালিসন (লিভারপুল), ম্যাথিয়াস ডি লিট (জুভেন্টাস), করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ) জর্জিনিও উইনালডাম (লিভারপুল), সার্জিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি), ফ্র্যাঙ্কি ডি ইয়ং (বার্সেলোনা), হুগো লরিস (টটেনহাম), দুসান তাদিচ (আয়াক্স), ক্রিস্টিয়ানো রোনালদো (জুভেন্টাস), কিলিয়ান এমবাপে (পিএসজি), ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড (লিভারপুল), ফন ডি বিক (আয়াক্স), পিয়েরে এমেরিক অবামেয়াং (আর্সেনাল), টের স্টেগেন (বার্সেলোনা), সাদিও মানে (লিভারপুল), লিওনেল মেসি (বার্সেলোনা), রিয়াদ মাহরেজ (ম্যানচেস্টার সিটি), কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি), কালিদু কোলিবালি (নাপোলি), আঁতোয়ান গ্রিজমান (বার্সেলোনা), মোহাম্মদ সালাহ (লিভারপুল), এডেন হ্যাজার্ড (রিয়াল মাদ্রিদ), মার্কুইনস (পিএসজি), রহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি), জোয়াও ফেলিক্স (অ্যাটলেটিকো মাদ্রিদ)।


ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়