ঢাকা, বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করে ওরা সফল’

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২২ ৯:২২:১৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২২ ১০:৩৮:৪৫ পিএম

‘ক্রিকেটারদের জন্যই বোর্ড।  ক্রিকেটার না থাকলে বোর্ড থাকার কোনো যুক্তি নেই।’ বিসিবির বারান্দায় বোর্ডের এক পরিচালক এভাবেই ক্রিকেটারদের কথা বলছিলেন।  ক্রিকেটাররা যে ক্রিকেট বোর্ডেরই এক অংশ, স্টেক হোল্ডার তা বুঝতে চায় না তারা- অভিযোগ সেই পরিচালকের।

সম্প্রতি ক্রিকেটাররা যে ১১টি দাবি তুলেছেন প্রত্যেকটি যৌক্তিক- বলেছেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন।  তবে তার দাবি, যে দাবিগুলো ক্রিকেটাররা করেছে সেগুলো কখনোই তার কাছে আনুষ্ঠানিকভাবে আসেনি।  বিষয়গুলো সম্পর্কে তিনি অবগতও নন। ক্রিকেটারদের আন্দোলেনের প্রক্রিয়া নিয়ে যত ক্ষোভ বোর্ড প্রধানের।  মঙ্গলবার বিসিবিতে জরুরি সভায় বসেছিল ক্রিকেট বোর্ডের পরিচালকরা।  বৈঠক শেষে প্রায় এক ঘন্টা সংবাদ সম্মেলন করেন নাজমুল হাসান পাপন।

শুরুতেই তিনি ক্রিকেটারদের আন্দোলনে বোর্ডের অবস্থান জানান।  এরপর গণমাধ্যমের প্রশ্নের উত্তর দেন।

বোর্ড প্রধান শুরুতেই বলেন, ‘আমি স্পষ্ট করে একটা কথা বলব, যে জিনিস ওরা জানে যে চাইলেই পাবে, সেই জিনিস আমাদের কাছে কেন চাচ্ছে না? এমন কোনো ইস্যু কিংবা পয়েন্ট নেই যেটা ওরা আমাদের কাছে এসে বললে আমরা মেনে নেব না। কিন্তু ওরা আসেনি। ’

বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের দূরত্ব আছে, এমন অভিযোগ উঠছে। বোর্ড প্রধান এমন অভিযোগ নাকচ করে দিয়েছেন।

‘ওদের প্রত্যেকের সঙ্গে আমার আলাদা আলাদা করে কথা হয়।  ওদের ব্যক্তিগত সমস্যা আমার সমাধান করা লাগে। আমি সেগুলো করি কাউকে তো বলি না। তাহলে কেন ওরা নিজেদের কথা আমাকে বলতে পারবে না।  প্রশ্ন আমারও।  এতো গভীর সম্পর্ক থাকার পরও…. আচ্ছা আমি তো দূরে থাকি….আমাদের কাউকে কেন ওরা কিছু বলবে না, ওদের এই দাবির কথা। এটা আমাদের না বলে কেন গণমাধ্যমে বললো। আমি জানি কেন বলেনি…বললে তো আমরা মেনে নেব। তাহলে তো খেলা বন্ধ করতে পারবে না!

নাজমুল হাসানের দাবি, বাইরের বিশ্বের কাছে বাংলাদেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করার পরিকল্পনা চালাচ্ছে কেউ কেউ।  এমন আন্দোলনের মধ্য দিয়ে সেই পরিকল্পনায় সফল ক্রিকেটাররা।

‘গণমাধ্যমে বলাতে কি হলো? সারাবিশ্ব থেকে আমার কাছে জানতে চাইল। আইসিসি, এসিসি জানতে চাইল কি হচ্ছে বাংলাদেশের ক্রিকেটে। আমি জবাব দিলাম।  একটা বিষয় পরিস্কার, ক্রিকেটের ইমেজ নষ্ট করে ওরা সাকসেসফুল। 

‘আরেকটা বিষয় দেখেন কখন এ আন্দোলনটা হলো। সামনে ভারত সফর।  এটা আমাদের জন্য অনেক বড় কিছু।  টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে। প্রথম খেলাই ভারতের সঙ্গে। কালকে থেকে আমার ফিটনেস এন্ড কন্ডিশনিং ক্যাম্প।  ২৫ তারিখ থেকে জাতীয় দলের কোচিং শুরু হচ্ছে।  ভারত সফর যদি না হয় তাহলে আইসিসির একটা রিক্যাশন হবে।  তারা তো এটাই চাচ্ছে।’ – বলেছেন নাজমুল হাসান।


ঢাকা/ইয়াসিন/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন