ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

ওয়ালটন রেফ্রিজারেটর কলেজ মহিলা রাগবি রোববার শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন রেফ্রিজারেটর কলেজ মহিলা রাগবি রোববার শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামী রোববার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন রেফ্রিজারেটর পঞ্চম কলেজ মহিলা রাগবি প্রতিযোগিতা-২০১৯’। বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন স্থানের ১৫টি মহিলা কলেজ দল (অনূর্ধ্ব-২০) এই প্রতিযোগিতায় অংশ নিবে। প্রতিযোগিতার সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে মোহাম্মদপুরের শারীরিক শিক্ষা কলেজ মাঠে। প্রতিযোগিতা চলবে ৩০ অক্টোবর পর্যন্ত।

টুর্নামেন্টের বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলী, যুগ্ম সম্পাদক সাঈদ আহমেদসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।

সংবাদ সম্মেলনে জানানো হয় শারীরিক শিক্ষা কলেজ মাঠে শুরু হতে যাওয়া ওয়ালটন পঞ্চম কলেজ মহিলা রাগবি প্রতিযোগিতায় ১৫টি কলেজ দল (অনূর্ধ্ব-২০) অংশ নিবে। দলগুলোর মধ্যে উল্লেখযোগ্য হল- ঢাকা ইমপিরিয়াল কলেজ, সেন্ট্রাল উইমেন্স কলেজ, নারায়ণগঞ্জ কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ঢাকা কমার্স কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, আলী আহম্মদ স্কুল এন্ড কলেজ, সেন্ট্রাল উইমেন্স কলেজ হোস্টেল এবং আর কে চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ।

অংশ নেওয়া ১৫টি দলকে চার গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। চার গ্রুপ থেকে চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি দল ফাইনাল খেলবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ, তৃতীয় ও চতুর্থ হওয়া দলকে ট্রফি দেওয়া হবে। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফির পাশাপাশি মেডেলও দেওয়া হবে। এ ছাড়া তাদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়কেও ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে পুরস্কৃত করা হবে। প্রত্যেক দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সঙ্গে আমাদের সম্পর্ক অনেকদিনের। এর আগেও আমরা রাগবির বিভিন্ন প্রতিযোগিতার সঙ্গে সম্পৃক্ত হয়েছি। কলেজ মহিলা রাগবি প্রতিযোগিতাটি নিয়মিত করছি। আগের চারটি আসরের সঙ্গেও ছিলাম আমরা। এ নিয়ে পঞ্চমবারের মতো এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হয়েছি। আশা করছি এই প্রতিযোগিতার মাধ্যমে ভালো কিছু মহিলা রাগবি খেলোয়াড় উঠে আসবে। যারা আমাদের জাতীয় মহিলা রাগবি দলকে সমৃদ্ধ করবে। অন্যান্য প্রতিযোগিতার মতো এই প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। এ ছাড়া প্রত্যেক দলকে জার্সি দেওয়া হবে। আমি এই প্রতিযোগিতার সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

ওয়ালট গ্রুপকে ধন্যবাদ জানিয়ে মৌসুম আলী বলেন, ‘ওয়ালটন গ্রুপ সব সময় আমাদের পাশে থাকার চেষ্টা করে। সে জন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি। এর আগের চারটি আসরের সঙ্গেও তারা ছিল। ওয়ালটন গ্রুপ খেলাধুলাকে এগিয়ে নিচ্ছে। তারা শুধু রাগবি নয়, সব ফেডারেশনের সঙ্গেই যুক্ত হচ্ছে। তাদের জন্য সব সময় শুভকামনা জানাই আমরা।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার হিসেবে আছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়