Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৫ জিলহজ ১৪৪২

ভারতে বিপাকে পড়েছেন ৮ ফুট ২ ইঞ্চি উচ্চতার এই ক্রিকেট ভক্ত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৩, ৭ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতে বিপাকে পড়েছেন ৮ ফুট ২ ইঞ্চি উচ্চতার এই ক্রিকেট ভক্ত

নাম তার শের খান। কাবুল থেকে ভারতের লক্ষ্ণৌতে এসেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আফগানিস্তানের খেলা দেখতে। এই সিরিজ মাঠে খুব একটা দর্শক টানতে পারছে না। প্রথম ম্যাচে স্টেডিয়ামে প্রত্যাশিত দর্শক আসেনি। তবে স্থানীয়দের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন ৮ ফুট ২ ইঞ্চি উচ্চতার এই আফগান ক্রিকেট ভক্ত।

মঙ্গলবার ভারতের আসার পর থেকেই নানান সমস্যা তার পিছু লেগে আছে। প্রথমত, শহরে অনেক আবাসিক হোটেল থাকলেও তার থাকার মতো যথাপোযুক্ত হোটেল পাচ্ছেন না। তার সামর্থ অনুযায়ী লক্ষ্ণৌ শহরে এমন কোনো হোটেল নেই যেটার বেডে তিনি ভালোভাবে ঘুমাতে পারছেন। পারবেন কী করে? প্রত্যেকটি বেডই যে তার চেয়ে ঢের ছোট। তাই ঘুমাতে গিয়ে হাঁটু বেডের বাইরে রেখে ঘুমাতে হচ্ছে। যা খুবই অস্বস্তিকর ব্যাপার।

এখানেই সমস্যার শেষ নয়। কিছু হোটেলের বাথরুমেও ঠিকমতো যেতে পারছেন না। সেখানেও সমস্যা হচ্ছে তার। তাই একের পর এক হোটেল বদল করছেন। কোনো কোনো হোটেল তাকে সন্দেহের চোখেও দেখছে! রুম দিচ্ছে না। ডাকছে পুলিশ!

তাই বাধ্য হয়ে নাকা পুলিশ স্টেশনে যেতে হয়েছে শের খানকে। সেখানে গিয়ে তার এই ভ্রমণের প্রয়োজনীয় কাগজপত্র দেখিয়ে ছাড়পত্র এনেছেন। অবশ্য থানা থেকে তাকে বেশ সহযোগিতাও করা হয়েছে। পুলিশ তাকে নাকার রাজধানী হোটেলে নিয়ে যায় এবং সেখানে তার থাকার ব্যবস্থা করে।

শের খানের পরিকল্পনা ছিল ক্রিকেট খেলা দেখার পাশাপাশি আশ-পাশের দর্শনীয় জায়গাগুলো ঘুরে দেখবেন। কিন্তু কোথাও যে অটোতে চড়ে ‍ঘুরতে যাবেন সেটাও পারছেন না। তার উচ্চতা ও শরীর নিয়ে অটোতে যে ঢুকতেই পারছেন না!

তার মতো দৈত্যাকৃতির একজন মানুষ শহরে এসেছে সেই খবর ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি। তাইতো স্থানীয় উৎসুক মানুষজন হোটেলের সামনে ভিড় করছে তাকে একনজর দেখতে। সেই ভিড় লম্বা সময় পর্যন্ত থাকছে। নিরুপায় হয়ে ভিড় সামলাতে পুলিশ মোতায়েন করতেও হয়েছে। হোটেল মালিক রানু বলেছেন, ‘সকাল থেকে ইতিমধ্যে ২০০ মানুষ এসেছে তাকে দেখতে। মানুষের এই ভিড় দেখে সে খুব বিরক্ত।’

এখন দেখার বিষয় পরবর্তী ম্যাচের দিন অন্তত তাকে দেখতে মাঠে দর্শক আসে কিনা।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়