ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

আফগানিস্তান ধবলধোলাই

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৪, ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আফগানিস্তান ধবলধোলাই

ভারতের লক্ষ্নৌতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের কাছে ধবলধোলই হয়েছে আফগানিস্তান। সোমবার রাতে তৃতীয় ও শেষ ওয়ানডেতে আফগানিস্তানের ছুড়ে দেওয়া ২৫০ রানের টার্গেট শেই হোপের সেঞ্চুরিতে ৮ বল হাতে রেখেই ছুঁয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ।

হোপ ইনিংসের গোড়াপত্তন করতে এসে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। ১৪৫ বল খেলে ৮ চার ও ৩ ছক্কায় করেন ১০৯ রান। পাশাপাশি ব্রান্ডন কিং এর সঙ্গে তৃতীয় উইকেটে ৬৪, নিকোলাস পুরানের সঙ্গে চতুর্থ উইকেটে ৫১, কিরেন পোলার্ডের সঙ্গে পঞ্চম উইকেটে ৬৩ ও রোস্টন চেজের সঙ্গে ষষ্ঠ উইকেটে ৭১ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

অবশ্য ব্যাট করতে নেমে মুজিব-উর-রহমানের ক্যারম বলে ৪ রান তুলেই ২ উইকেট হারিয়ে বসেছিল ক্যারিবিয়ানরা। সেখান থেকে শেই হোপ প্রত্যেক উইকেটে সতীর্থদের সঙ্গে কার্যকরী জুটি গড়ে দলকে জেতান।

বল হাতে আফগানিস্তানের মুজিব-উর-রহমান ২টি উইকেট নেন।

তার আগে আফগানিস্তান ব্যাট করতে নেমে তিন হাফ সেঞ্চুরিতে ২৪৯ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করে। উদ্বোধনী ব্যাটসম্যান হযরতুল্লাহ জাজাই ৫৯ বল খেলে ৭ চার ও ২ ছক্কায় ৫০ রান করেন। আসগর আফগান ৮৫ বল খেলে ৩ চার ও ৬ ছক্কায় করেন ৮৬ রান। আর মোহাম্মদ নবী ৬৬ বল খেলে ৩ চার ও ১ ছক্কায় অপরাজিত ৫০ রান করেন।

বল হাতে উইন্ডিজের কিমো পল ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন আলজারি যোসেফ।

ম্যাচসেরা নির্বাচিত হন শেই হোপ। আর সিরিজসেরা হন রোস্টন চেজ।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়