ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৫ ইনিংসের ব্যবধানে মায়াঙ্কর দ্বিতীয় ডাবল সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ১৫ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫ ইনিংসের ব্যবধানে মায়াঙ্কর দ্বিতীয় ডাবল সেঞ্চুরি

মায়াঙ্ক আয়াগারওয়াল। ভারতের টেস্ট ক্রিকেটে তরুণ তুর্কি। মাত্র ৪৩ দিনের মধ্যে ৫ ইনিংসের ব্যবধানে করেছেন দুটি ডাবল সেঞ্চুরি। সবশেষ পাঁচ ইনিংসে তার দুটি ডাবল সেঞ্চুরির পাশাপাশি একটি সেঞ্চুরিও রয়েছে।

২০১৮ সালের ২৬ ডিসেম্বর মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার অভিষেক হয়। অভিষেক ম্যাচের প্রথম ইনিংসেই তিনি করেছিলেন ৭৬ রান। পরের ইনিংসে করেন ৪২। তৃতীয় ইনিংসে মাঠে নেমে খেলেন ৭৭ রানের ইনিংস। চলতি বছরের ২ অক্টোবর তিনি প্রথম সেঞ্চুরির দেখা পান। অবশ্য সেটাকে ডাবল সেঞ্চুরিতে রূপ দেন। ভিসাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেন ২১৫ রানের ইনিংস।

১০ অক্টোবর পুনেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আবারো সেঞ্চুরি হাঁকান। এবার অবশ্য ১০৮ রানের বেশি করতে পারেননি। আজ ১৪ নভেম্বর তিনি বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির দেখা পান। এবারও তিনি সেটাকে ডাবল সেঞ্চুরিতে রূপ দেন।

বিকেলে পানি পানের বিরতির পর ফিরে এসেই মেহেদী হাসান মিরাজের করা ৯৯তম ওভারের পঞ্চম বলটিকে লং অন দিয়ে ছক্কা হাঁকিয়ে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন। ৩০৪ বল খেলে ২৫টি চার ও ৫ ছক্কায় ২০২ রান করেন তিনি।

৩৩০ বল খেলে ২৮টি চার ও ৮ ছক্কায় ক্যারিয়ার সেরা ২৪৩ রানের ইনিংস খেলে মেহেদী হাসান মিরাজের বলে ডিপ মিডউইকেটে আবু জায়েদ রাহীর হাতে তালুবন্দি হয়ে আউট হন।



ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়