ঢাকা, সোমবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়েস্ট ইন্ডিজকে আবার হারিয়ে সিরিজ জিতল আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৮ ১২:২৯:৩৩ এএম     ||     আপডেট: ২০১৯-১১-১৮ ১২:৩৯:০২ এএম

ক্যারিয়ার সেরা ইনিংসে দলকে ভালো সংগ্রহ এনে দিয়েছিলেন রহমানউল্লাহ গুরবাজ। বাকি কাজটা সারলেন বোলাররা। ওয়েস্ট ইন্ডিজকে আবার হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল আফগানিস্তান।

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি আফগানিস্তান জিতেছে ২৯ রানে। লক্ষ্ণৌতে রোববার রাতে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৫৬ রান করেছিল আফগানিস্তান। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেটে ১২৭ রানের বেশি করতে পারেনি।

ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩-০ তে হোয়াইটওয়াশ হওয়ার পর প্রথম টি-টোয়েন্টিতেও বড় ব্যবধানে হেরেছিল আফগানিস্তান। সেই আফগানিস্তানই দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে টানা দুই ম্যাচে হারাল দুবারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ীদের। আফগানরা সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে।

সিরিজ নির্ধারণী ম্যাচে আফগানিস্তানের জয়ের নায়ক গুরবাজ। এই ওপেনার মাত্র ৫২ বলে ৬ চার ও ৫ ছক্কায় খেলেন ক্যারিয়ার সেরা ৭৯ রানের দুর্দান্ত এক ইনিংস। আর কেউ অবশ্য ভালো কর‍তে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান আসে আসগর আফগানের ব্যাট থেকে।

লক্ষ্য তাড়ায় ৪২ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ উইকেটে শাই হোপ ও শিমরন হেটমায়ারের ৩৮ রানের একটা জুটি আশা দেখিয়েছিল ক্যারিবীয়দের। তবে এ জুটি ভাঙার পর আর পেরে ওঠেনি তারা। হোপের ৫২ রান ছাড়া বলার মতো কিছু করতে পারেননি আর কেউ।

২৪ রানে ৩ উইকেট নিয়ে আফগানিস্তানের সেরা বোলার নাভিন উল হক। আগের ম্যাচে পাঁচ উইকেট নেওয়া করিম জানাত এদিন ৩৩ রানে নেন একটি উইকেট। নিয়ন্ত্রিত বোলিংয়ে একটি করে উইকেট নেন মুজিব উর রহমান, গুলবাদিন নাইব ও অধিনায়ক রশিদ খান।

ম্যাচ সেরা হয়েছেন গুরবাজ। আর সিরিজ সেরা জানাত।

 

ঢাকা/পরাগ  

ইউটিউব সাবস্ক্রাইব করুন