RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৫ ১৪২৭ ||  ১২ সফর ১৪৪২

চতুর্থ শিরোপা ঘরে তুললো ব্রাজিল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪০, ১৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চতুর্থ শিরোপা ঘরে তুললো ব্রাজিল

মেক্সিকোকে ২-১ গোলে হারিয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের চতুর্থ শিরোপা ঘরে তুলেছে ব্রাজিলের কিশোররা। অন্যদিকে গেল আট বছরে তিনবার ফাইনালে উঠেও শিরোপা জেতা হল না মেক্সিকোর কিশোরদের।

বাংলাদেশ সময় আজ সোমবার ভোরে ব্রাজিলের ব্রাসিলিয়ায় অনুষ্ঠিত ফাইনালে প্রথমে পিছিয়ে পড়েছিল ব্রাজিল। এরপর ৮৪ মিনিটে পেনাল্টি পেয়ে সমতায় ফেরে। আর যোগ করা সময়ে (৯০+৩) গোল করে শিরোপা জয় নিশ্চিত করে।

ঘরের মাঠে ফাইনালে নিজেদের দর্শকের দারুণ সমর্থন পেয়েছিল ব্রাজিল। কিন্তু সেই সমর্থন কাজে লাগিয়ে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি তারা। যদিও দুইবার তাদের নেওয়া শট ক্রসবারে লেগে ফিরে আসে। তার বাইরেও বেশ কিছু দারুণ সুযোগ পেয়েছিল তারা। সেটা কাজে লাগাতে পারেনি। উল্টো বিরতির পর ৬৬ মিনিটে ব্রাজিলের সমর্থকদের চুপ করিয়ে দেন মেক্সিকোর ব্রায়ান গঞ্জালেস। এ সময় ইউজেনো পিজুতোর ক্রসে মাথা লাগিয়ে বল জালে জড়ান তিনি। কিন্তু সেমিফাইনালে ফ্রান্সের বিপক্ষে ২ গোলে পিছিয়ে পড়েও ফিরে আসা ব্রাজিলের কিশোররা আবারো তাদের সামর্থের প্রমাণ দেয় বাকি সময়ে।

ম্যাচের ৮৪ মিনিটে মেক্সিকোর জেসাস গোমেজ বক্সের মধ্যে ফেলে দেন গ্যাব্রিয়েল ভেরনকে। রেফারি আন্দ্রিস ত্রেইমানিস বিষয়টি প্রথমে খেয়াল করেননি। পরবর্তীতে ভিএআর এর সহায়তা নিয়ে পেনাল্টির নির্দেশ দেন। যদিও এটা নিয়ে আপত্তি রয়েছে মেক্সিকোর। পেনাল্টি থেকে ব্রাজিলের কাইয়ো জর্গে গোল করে সমতা ফেরান। আর যোগ করা সময়ে গোল করে নায়ক বনে যান লাজারো। এ সময় ইয়ান কউটোর ক্রস থেকে নিজের প্রথম গোল করেন লাজারো। তার সেই গোলে ভর করে চতুর্থ শিরোপা জিতে জুনিয়র সেলেকাওরা।

ফাইনালের আগে স্থান নির্ধারণী ম্যাচে নেদারল্যান্ডসকে ৩-১ গোলে হারিয়ে তৃতীয় হয়েছে ফ্রান্স। আর ডাচ কিশোর সনজি হানসেন ৬ গোল করে গোল্ডেন বুট জিতেন।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়