ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নাটকীয় জয়ে ফাইনালে পাকিস্তান ইমার্জিং দল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ২০ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাটকীয় জয়ে ফাইনালে পাকিস্তান ইমার্জিং দল

সমীকরণটা ছিল খুব সহজ। শেষ পাঁচ ওভারে দরকার ২৬ রান, হাতে ৫ উইকেট। কিন্তু এমন সমীকরণও মেলাতে পারেনি ভারত ইমার্জিং দল। ৩ রানের নাটকীয় জয়ে প্রথম দল হিসেবে ইমার্জিং টিমস এশিয়া কাপের ফাইনালে উঠেছে পাকিস্তান।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বুধবার প্রথম সেমিফাইনালে আগে ব্যাট করতে নেমে পাকিস্তান ৭ উইকেটে করেছিল ২৬৭ রান। জবাবে ভারত ৮ উইকেটে ২৬৪ রানের বেশি করতে পারেনি।

অথচ লক্ষ্য তাড়ায় একটা সময় ভারতের রান ছিল ৩ উইকেটে ২০৯ রান। ৭ উইকেট হাতে নিয়ে তখন ৭৮ বল থেকে দরকার ছিল ৫৯ রান। কিন্তু পরপর দুই ওভারে তারা যশ রাঠোড ও আরমান জাফরের উইকেট হারিয়ে বড় ধাক্কা খায়। এরপর নিয়মিত বিরতিতে হারায় আরও দুই ব্যাটসম্যানকে।

শেষ ওভারে ভারতের দরকার ছিল ৮ রান। ২৬ রান নিয়ে উইকেটে ছিলেন চিন্ময় সুতার। কিন্তু আমাদ বাটের ওভার থেকে ভারত ৪ রানের বেশি নিতে পারেনি, হারায় একটি উইকেটও।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন তিন নম্বরে নামা সানবীর সিং। এছাড়া অধিনায়ক রবি শরথ ৪৭ ও আরমান জাফর করেন ৪৬ রান। পাকিস্তানের হয়ে ২টি করে উইকেট নেন মোহাম্মদ হাসনাইন ও সাইফ বদর।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৯৩ রানের উদ্বোধনী জুটিতে ভালো সংগ্রহের ভিত পেয়েছিল পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেন ওপেনার উমাইর ইউসুফ। আরেক ওপেনার হায়দার আলী করেন ৪৩ রান। ৪৮ বলে ৪৭ রানে অপরাজিত ছিলেন সাইফ।

একই মাঠে বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ ও আফগানিস্তান। রোববার ফাইনালও হবে মিরপুরেই।


ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়