ঢাকা, রবিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শুক্রবার মাঠে নামছে ওয়ালটন

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-২১ ১১:০২:১০ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-২১ ১১:১৩:১৬ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন প্রেজেন্টস বঙ্গবন্ধু কাপ ফুটসাল টুর্নামেন্ট মাঠে গড়িয়েছে আজ বৃহস্পতিবার থেকে। এই প্রতিযোগিতায় ওয়ালটন গ্রুপ রয়েছে `ডি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ নটি সকার, প্রিয়জন সংঘ ও সিদ্দিক বাজার ঢাকা জুনিয়র্স। 

আগামীকাল শুক্রবার প্রতিযোগিতার দ্বিতীয় দিনে মাঠে নামবে ওয়ালটন গ্রুপ। দুপুর ২টা ২০ মিনিটে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ওয়ালটন গ্রুপের প্রতিপক্ষ প্রিয়জন সংঘ। দ্বিতীয় ম্যাচে বিকেল ৩টা ২০ মিনিটে সিদ্দিক বাজার ঢাকা জুনিয়র্সের মুখোমুখি হবে ওয়ালটন। আর গ্রুপ পর্বের তৃতীয় তথা শেষ ম্যাচে বিকেলে ৪টা ৪০ মিনিটে নটি সকারের মুখোমুখি হবে।

এই প্রতিযোগিতাকে সামনে রেখে গতকাল বুধবার জাফ গ্রাউন্ডে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ডেভেলপমেন্ট কোচ ও সাবেক জাতীয় দলের ফুটবলার আব্দুর রাজ্জাকের তত্ত্বাবধানে উন্মুক্ত বাছাই অনুষ্ঠিত হয়। সেখানে ওয়ালটন গ্রুপে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীগণ অংশ নেন। সেখান থেকে প্রাথমিকভাবে ২০ জনকে বাছাই করেন কোচ।

বাছাই প্রক্রিয়ায় কোচের সঙ্গে ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) এবং নির্বাহী পরিচালক ও রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক উদয় হাকিমসহ অন্যান্যরা।

ওয়ালটন গ্রুপের খেলোয়াড়দের তালিকা : 
আজিজুল ইসলাম (আইডি-৩২১২১), মো. রেজওয়ানুল ইসলাম শাওন (১৯০১৬), মো. নাহিদ হাসান (১০৭১৪), এম.এ হামিদ (১০০২৯), মো. আব্দুল কাইয়ুম (১৬১৮৩), মো. সাজ্জাদ হোসেন (১৫৬০৪), মো. সাইফুল ইসলাম (৫২১৫), কে.এইচ সজীব (১৬৮৯৪), শান্ত বাবু (২৭৭৬২), রেজাউল করিম (১৯৩৮৪), মো.  আরশাদ মিয়া (১৬১৯৩), মো. সাহেল মিয়া (২৭৮২৯), জনি সোম (১৬২৪৬), মো. মিজানুর রহমান (১৬০৮৬), মো. জাহিদুল ইসলাম (৬২৮৭), এস.এম জয় (৩২৮৩৯), মো. শফিকুল ইসলাম রনি (১৬১৮২), মো. শাফিউন নাসির (১৮২১০), তানভীর হাসান খান (সি-৯১২) ও মো. মোহাইমিনুল ইসলাম হিমু (৩৭৬৪৪)।

ওয়ালটন প্রেজেন্টস বঙ্গবন্ধু কাপ ফুটসাল টুর্নামেন্টে ৪০টি দল আটটি গ্রুপে ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে। প্রত্যেক গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল শেষ ষোলোতে উন্নীত হবে।

আগামীকাল সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এবং পরদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে গ্রুপপর্বের ম্যাচগুলো। সেখান থেকে শেষ ষোলোতে যাওয়া দলগুলোকে নিয়ে পর্যায়ক্রমে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল হবে। ২৯ নভেম্বর বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত হবে এই ম্যাচগুলো।

টুর্নামেন্টের বিজয়ী দল এক লাখ টাকা প্রাইজমানির পাশাপাশি ইংল্যান্ডের বেডফোর্ড ক্লাবে সাত দিনের উন্নত প্রশিক্ষণের সুযোগ পাবে। এছাড়া প্রতিযোগিতা উপলক্ষে ইংল্যান্ডের সাবেক তারকা ফুটবলাররা ঢাকায় এসে বাংলাদেশের সাবেক তারকা ফুটবলারদের সঙ্গে একটি প্রীতি ম্যাচও খেলবেন।

ফাইভ-এ-সাইড টুর্নামেন্টে ১৫ থেকে ৪০ বছর বয়সী যে কেউ অংশ নিতে পারবে। তবে কোনো পেশাদার ফুটবলার অংশ নিতে পারবে না।

এই ফুটসাল টুর্নামেন্টের মিডিয়া পার্টনার এটিএন বাংলা। তারা সব ম্যাচের নিউজ কাভারেজ দেবে এবং ফাইনাল ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে।

 

ঢাকা/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন