RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

দুই বছর পর ওয়ার্নার...

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩০, ২২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই বছর পর ওয়ার্নার...

এক-দুইদিন নয়, দুই বছর পর ঘরের মাঠে ইনিংসের গোড়াপত্তন করতে নামলেন ডেভিড ওয়ার্নার। আর নেমেই তুলে নিলেন হাফ সেঞ্চুরি। ৭৮ বলে ৪ চারে তার অপরাজিত ৫২ ও জো বার্নসের ৪১ রানে ভর করে কোনো উইকেট না হারিয়ে ১০০ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে যায় অস্ট্রেলিয়া। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ জুটি অবিচ্ছিন্ন থেকে ১২৪ রান তুলেছে (ওয়ার্নার ৬৪, বার্নস ৫২)।

দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং কাণ্ডের সঙ্গে জড়িত থাকার দায়ে এক বছর নিষিদ্ধ হয়েছিলেন ডেভিড ওয়ার্নার। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে খেলেন। এরপর অস্ট্রেলিয়ার হয়ে ইংল্যান্ডে অ্যাশেজ সিরিজেও খেলেন। যদিও সুবিধা করতে পারেননি। বলতে গেলে অ্যাশেজ সিরিজটা তার জন্য এক প্রকার বাজে গেছে। অ্যাশেজ সিরিজের পর পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট খেলতে নেমেছেন তিনি। জো বার্নসের সঙ্গে আজ শুক্রবার ইনিংসের গোড়াপত্তন করতে নামেন। যা দুই বছরের মাথায় ঘরের মাঠে ইনিংসের গোড়াপত্তন করতে নামা।

অবশ্য শুরুতে তাদের বেশ পরীক্ষা নিয়েছেন পাকিস্তানের ১৬ বছর বয়সী তরুণ পেসার নাসিম শাহ। তার দ্বিতীয় বলটিই করেন ঘণ্টায় ৯১.৭ মাইল বেগে। বলে দারুণ পেস দেখাচ্ছেন কিশোর এই ফাস্ট বোলার। কখনো কখনো ঘণ্টায় ১৪৭ কিলোমিটারও গতি উঠিয়েছেন। তবে পাকিস্তানকে কোনো ব্রেকথ্রু এনে দিতে পারেননি।

গতকাল অস্ট্রেলিয়ার মাটিতে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে টেস্টে অভিষেক হয় নাসিম শাহ’র। মিচেল স্টার্কের হ্যাটট্রিক চান্সের মুখে ব্যাট করতে নামেন তিনি এবং অসি পেসারকে হ্যাটট্রিক বঞ্চিত করেন। যদিও তার দল প্রথম দিনেই ২৪০ রানে গুটিয়ে গিয়েছে। এখন বল হাতে তারা কেমন কী করতে পারে দেখার বিষয়।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়