ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এস এম নজরুল স্মৃতি ফুটবল টুর্নামেন্টে সেমিফাইনালে পিচুরিয়া

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৮, ২২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এস এম নজরুল স্মৃতি ফুটবল টুর্নামেন্টে সেমিফাইনালে পিচুরিয়া

ওয়ালটনের সৌজন্যে এস এম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে জয় পেয়েছে পিচুরিয়া যুব সংঘ।

শুক্রবার বিকেলে টাঙ্গাইল সদর উপজেলার গোসাই জোয়াইর আজিম মেমোরিয়াল উচ্চবিদ্যালয় মাঠে তুমুল উত্তেজনাপূর্ণ এই ম্যাচে সখীপুর স্পোটিং ক্লাবকে পরাজিত করে তারা। আর এতে করে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে পৌঁছে যায় পিচুরিয়া যুব সংঘ।

খেলার শুরু থেকে সখীপুর স্পোটিং ক্লাবের শিবিরে একের পর এক হানা দিতে থাকে পিচুরিয়া। প্রথমার্ধের ১০ মিনিটের মাথায় পিচুরিয়ার ৭ নম্বর জার্সিধারী খেলোয়াড় সোহাগ প্রথম গোল করে দলকে ১-০ তে এগিয়ে নেন। গোল হজম করে ছন্দ হারায় সখীপুর। বার বার ভুল পাসে পিচুরিয়ার খেলোয়াড়দের বল দিতে থাকে তারা। খেলার ১৭ মিনিটের মাথায় পিচুরিয়ার পক্ষে দ্বিতীয় গোল করেন ৯ নম্বর জার্সিধারী ইকবাল।

মাঝ মাঠ থেকে সুযোগ বুঝে ডানপ্রান্ত দিয়ে সখীপুরের সীমানায় বল নিয়ে যান তিনি। বিপক্ষ দলের খেলোয়াড়কে বল নিয়ে আসতে দেখে বোকামী করে বসেন সখীপুরের গোল রক্ষক সিফাত আহমেদ। গোল পোস্ট ফাঁকা রেখে দৌড়ে ডান প্রান্ত দিয়ে ডি বক্সের বাহিরে এসে ইকবালকে বাধা দিতে চান তিনি। ফলস্বরুপ তার মাথার উপর দিয়ে বল জালে পাঠিয়ে দলকে ২-০ গোলে এগিয়ে নেন ইকবাল।

দুই গোল হজম করার পর মরিয়া হয়ে উঠে সখীপুর। কাউন্টার এটাকে বার বার পিচুরিয়ার সীমানায় হানা দিতে থাকে তারা। প্রথমার্ধের ২৬ মিনিটে সখীপুরের ১০ নম্বর জার্সিধারী খেলোয়াড় ডালিম বর্মন গোল করে ব্যবধান কমান। পেনাল্টি বক্সের সামনে থেকে পিচুরিয়ার গোলবার লক্ষ করে শট করেন তিনি। গোলরক্ষক বাবুকে বোকা বানানো সেই শট ডান দিকের গোলবারে লেগে জালে জড়ায়।

প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থাকা পিচুরিয়া দ্বিতীয়ার্ধে মাঠে নেমে নিজেদের মধ্যে যেন প্র্যাকটিস ম্যাচ খেলতে থাকে। অপরদিকে, প্রথমার্ধের শেষ সময়ে তুমুল আক্রমণাত্মক খেলা সখীপুরও যেন ছন্দ হারায়। নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝিতে বার বার বিপক্ষ দলের খেলোয়াড়দের বল দিতে থাকে তারা। ফলে রেফারির শেষ বাঁশি বাজার সময়ও ২-১ গোলে পিছিয়ে থেকে মাঠ ছাড়ে সখীপুর স্পোর্টিং ক্লাব। ফলে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে পৌঁছে যায় পিচুরিয়া যুব সংঘ।

আগামী ২৯ নভেম্বর শুক্রবার দুপুরে একই মাঠে তৃতীয় কোয়ার্টার ফাইনালে টাঙ্গাইলের ধুলুটিয়া যুব সংঘ মুখোমুখি হবে কালিহাতীর রতনগঞ্জ ইলেভেন স্টার ক্রীড়া চক্রের।

দেশের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল শিল্পের স্বপ্নদ্রষ্টা, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক, ওয়ালটন গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত আলহাজ্ব এস এম নজরুল ইসলামের স্মরণে টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের গোসাই জোয়াইর গ্রামের আজিম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে গত ১১ অক্টোবর থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন এস এম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০১৯’।

স্থানীয় গোসাই জোয়াইর আদর্শ যুব সংঘের আয়োজনে এই টুর্নামেন্টে জেলার বিভিন্ন এলাকার ১৬টি দল অংশ নিচ্ছে।


টাঙ্গাইল/শাহরিয়ার সিফাত/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়