ঢাকা, বৃহস্পতিবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

রেকর্ড ষষ্ঠবার ব্যালন ডি’অর মেসির

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৩ ২:৩৩:৫৫ এএম     ||     আপডেট: ২০১৯-১২-০৩ ৮:৫৯:৩৯ এএম

ক্রিস্টিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইককে পেছনে ফেলে ২০১৯ সালের ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি।

ফ্রান্সের রাজধানী প্যারিসে সোমবার রাতে জমকালো অনুষ্ঠানে বার্সেলোনার আর্জেন্টাইন তারকার হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কার তুলে দেন গতবারের ব্যালন ডি’অর জয়ী লুকা মডরিচ।

রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিতলেন মেসি। এর আগে তিনি ২০০৯ থেকে ২০১২, টানা চার বছর পুরস্কারটি জিতেছিলেন। দুই বছর পর পঞ্চমবারের মতো জেতেন ২০১৫ সালে। তিন বছর পর জিতলেন আবার।

এতদিন সমান পাঁচবার করে পুরস্কারটি জয়ের রেকর্ড ছিল মেসি ও রোনালদোর। এবার রোনালদোকে ছাড়িয়ে রেকর্ডটা নিজের করে নিলেন মেসি।

গত অগাস্টে মেসি ও রোনালদোকে হারিয়ে উয়েফা বর্ষসেরা পুরস্কার জিতেছিলেন ফন ডাইক। সেপ্টেম্বরে ফন ডাইক ও রোনালদোকে পেছনে ফেলে ফিফার ‘দ্য বেস্ট’ জেতেন মেসি। ব্যালন ডি’অর কে জিতবেন, সেটা নিয়ে শুরু হয় নানা গুঞ্জন।

 

 

পুরস্কার ঘোষণার ২৪ ঘণ্টা বাকি থাকতে আবার সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যালন ডি’অর ফলাফলের একটি তালিকা প্রকাশ হয়। সেখানে দেখা যায়, রোনালদো ও ফন ডাইকদের পেছনে ফেলে নিজের ষষ্ঠ ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো।

টুইটারে প্রকাশ হওয়া তালিকায় রোনালদোর নাম ছিল অবশ্য চারে। তবে পুরস্কার ঘোষণার পর তালিকায় পর্তুগিজ তারকা আছেন তিনে। দুইয়ে ফন ডাইক। চার ও পাঁচে লিভারপুলের দুই ফরোয়ার্ড সাদিও মানে ও মোহাম্মদ সালাহ।

গত মৌসুমে ৫০ ম্যাচে ৫১ গোল করেছিলেন মেসি। বার্সেলোনার হয়ে জিতেছিলেন লা লিগা শিরোপা। দল সেমিফাইনাল থেকে বাদ পড়লেও চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ছিলেন ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সর্বোচ্চ গোলদাতাও।

 

ঢাকা/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন