ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিপিএলের উদ্বোধনীতে সাধারণ দর্শকদের জন্য ৫০০০ টিকিট

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৩ ৮:০৬:১৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-০৪ ১:৪০:১৮ এএম

বিসিবি সভাপতি নাজমুল হাসান আগেই জানিয়েছেন, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে জাঁকজমকপূর্ণ আয়োজনে হবে বিপিএলের উদ্বোধন। কিন্তু সাধারণ দর্শকদের জন্য দুঃসংবাদ। খুব অল্পসংখ্যক দর্শকই মাঠে বসে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান দেখার সুযোগ পাবেন। বোর্ড সভাপতি আজ জানিয়েছেন, সাধারণ দর্শকদের জন্য টিকিট থাকতে পারে হাজার পাঁচেক।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে আগামী ৮ ডিসেম্বর হবে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ঘিরে এই আয়োজন বলে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান করতে যাচ্ছে বিসিবি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানের উদ্বোধন করবেন। শোনা যাচ্ছে, মঞ্চ কাঁপানোর জন্য বলিউড থেকে উড়িয়ে আনা হচ্ছে সালমান খান ও ক্যাটরিনা কাইফকে।

মঞ্চ তৈরির কাজ এর মধ্যেই শুরু হয়ে গেছে। এখন আসনসজ্জা নিয়ে চলছে প্রস্তুতি। পূর্ব গ্যালারি পড়ে যাচ্ছে মঞ্চের ঠিক পেছনে। সেই গ্যালারি তাই ফাঁকা থাকবে। মঞ্চের দুই পাশের গ্যালারিও অনেকটা ফাঁকা থাকবে। পিচের যাতে ক্ষতি না হয় সেই ব্যাপারেও নজর রাখতে হচ্ছে বিসিবিকে। মাথায় রাখতে হচ্ছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থাও।

২৫ হাজার দর্শক ধারণক্ষমতার শের-ই-বাংলায় সব মিলিয়ে আট হাজারের মতো দর্শক উদ্বোধনী অনুষ্ঠান দেখার সুযোগ পাবেন। এর মধ্যে তিন হাজার টিকিট দিতে হবে ক্লাব, কাউন্সিলর ও নির্বাচিত লোকদের জন্য। ফলে সাধারণ দর্শকের খুব বেশি জায়গা হবে না। আজ উদ্বোধনী অনুষ্ঠানের কাজ সরেজমিনে দেখতে এসে এমনটাই জানালেন বিসিবি সভাপতি।

নাজমুল হাসান বলেছেন, ‘যেহেতু আমাদের মাঠে তেমন ভিউ নেই সেহেতু হয়তো অল্পসংখ্যক দর্শক আমরা অনুমতি দিতে পারব। পেছন দিকেও দিতে পারছি না, পাশেও না। কতটা টিকিট দিতে পারব, এটা অনেক বড় প্রশ্ন। মঞ্চই হচ্ছে মাঠের ভেতরে। পিচ নষ্ট হবে কিংবা মাঠ নষ্ট হবে, এমন কোনো ঝুঁকি নিতে পারব না। ওই জায়গা যদি বন্ধ থাকে তাহলে আমরা দুই পাশে ভিআইপিদের জন্য জায়গা করতে পারব।’

‘আমাদের হিসাব অনুযায়ী ৮ হাজারের বেশি দর্শককে জায়গা দেওয়া কঠিন হবে। সমস্যা হচ্ছে, আমাদের কাউন্সিলর যারা আছে তাদের দিতে হবে, ক্লাবগুলোকে দিতে হবে। তাছাড়া কিছু সংস্থা আছে যাদের সঙ্গে আমাদের সবকিছু ওতপ্রোতভাবে জড়িত। ওদেরকেও দিতে হবে। আমরা চিন্তা করেছি হাজার পাঁচেক টিকিট হয়তো সাধারণ দর্শকদের জন্য দিতে পারব’- যোগ করেন বোর্ড প্রধান।

নাজমুল হাসান জানান, টিকিটের মূল্য বুধবার জানিয়ে দেওয়া হবে।


ঢাকা/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন