ঢাকা, মঙ্গলবার, ৭ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

কোহলি যেমন ক্রিকেটার নন

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৭ ৫:৫৪:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-০৭ ৬:০৮:৫৫ পিএম

বিরাট কোহলির অসাধারণ এক ইনিংসে প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের রানের পাহাড় টপকেছে ভারত। পেয়েছে দুর্দান্ত এক জয়।

হায়দরাবাদে শুক্রবার ২০৮ রানের লক্ষ্য তাড়ায় কোহলি এই ফরম্যাটে তার ক্যারিয়ার সেরা অপরাজিত ৯৪ রানের ইনিংস খেলেন। ৫০ বলে সমান ৬টি করে চার ও ছক্কায় সাজান ইনিংস। তার আগের সর্বোচ্চ ইনিংস ছিল অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে অপরাজিত ৯০।

ইনিংসের শুরুর দিকে যদিও টাইমিংয়ে সমস্যা হচ্ছিল কোহলির। পরে ফিরে পান ছন্দ। খেলেন অবিশ্বাস্য কিছু শট।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কোহলি তার ইনিংস নিয়ে বলেন, ‘আমি এমন ক্রিকেটার নই যে মাঠে নেমে চার-ছক্কা হাঁকিয়ে দর্শকদের বিনোদিত করব। আমি তিন ফরম্যাটেই খেলি। কোনো একটা নির্দিষ্ট ফরম্যাটে আটকে থাকতে চাই না।’

‘আর আমাদের দলে আমাকে অথবা রোহিতকে মাঠে থাকতে বলা হয়। আমি সেভাবেই আমার ইনিংস গড়েছি। সব জায়গায় এভাবেই খেলি। তবে আমি স্কোরবোর্ডে খেয়াল রাখছিলাম। যখন সুযোগ পেয়েছি, বাউন্ডারি মেরেছি। দলকে জেতাতে সহায়তা করেছি। আমি যে সংস্করণেই খেলি না কেন, আমার লক্ষ্যই থাকে দলকে জেতানো’- যোগ করেন ভারত অধিনায়ক।

কোহলি ৯৪ রানের ইনিংসের পথে প্রথম ২০ বলে মাত্র ২০ রান করেন। বাকি ৭৪ রান করেন শেষ ৩০ বলে। এই নিয়ে মজা করে কোহলি বলেন, ‘আমি তরুণ ক্রিকেটারদের বলব আমার ইনিংসের প্রথম অংশটা না দেখতে। কারণ, সেটি সত্যি বাজে ছিল।’

 

ঢাকা/ইমন/পরাগ